Read in English
This Article is From Mar 02, 2019

রুটিন মেডিক্যাল পরীক্ষার পর বায়ুসেনার হোস্টেলে রাখা হল অভিনন্দন বর্তমানকে

শুক্রবার রাত ন'টা কুড়ি মিনিটে দেশে পা রাখার পর তাঁর একটি রুটিন মেডিক্যাল চেক-আপ হয় প্রথমে। তারপর তাঁকে নিয়ে যাওয়া হয় ভারতীয় বায়ুসেনার হোস্টেলে। আজ সকালে তিনি তাঁর পরিবারের সঙ্গে দেখা করেন

Advertisement
অল ইন্ডিয়া

পাকিস্তানের হেফাজতে ৬০ ঘন্টা থাকার পর শুক্রবার রাতে দেশে ফেরেন অভিনন্দন

Highlights

  • গত রাতেই দেশে ফেরেন উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান
  • পাকিস্তানি সেনার হেফাজতে প্রায় ৬০ ঘন্টা ছিলেন তিনি
  • বুধবার তাঁর চালানো মিগ-২১ ভেঙে যাওয়ার পর পাকিস্তান তাঁকে আটক করে
নিউ দিল্লি:

গোটা দেশের সমস্ত বাসিন্দাকে উচ্ছ্বাসে ভরিয়ে দিয়ে শুক্রবার রাতে ওয়াঘা সীমান্ত পেরিয়ে পাকিস্তানের হেফাজতে ৬০ ঘন্টা কাটানোর পর ভারতের মাটিতে পা রাখেন ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। শুক্রবার রাত ন'টা কুড়ি মিনিটে দেশে পা রাখার পর তাঁর একটি রুটিন মেডিক্যাল চেক-আপ হয় প্রথমে। তারপর তাঁকে নিয়ে যাওয়া হয় ভারতীয় বায়ুসেনার হোস্টেলে। আজ সকালে তিনি তাঁর পরিবারের সঙ্গে দেখা করেন। কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনও আসেন তাঁর সঙ্গে দেখা করতে। বুধবার ভারতীয় বায়ুসেনার এই পাইলটকে পাকিস্তান তাদের নিজেদের হেফাজতে নেয়। নিয়ন্ত্রণরেখার আকাশে দুই দেশের সামরিক যুদ্ধে সময় তাঁর চালানো মিগ-২১ বিমান পাকিস্তানের একটি অত্যাধুনিক এফ-১৬ বিমান ধ্বংস করে ।

এবার থেকে অভিধানে বদলে যাবে 'অভিনন্দন' শব্দের মানে, বলছেন নরেন্দ্র মোদি

শত্রুপক্ষের ভূখণ্ডে তিনি প্যারাশুটে করে নেমে গিয়েছিলেন। নামার পরেই ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দাদের পিছু হঠানোর জন্য হাওয়ায় গুলি চালান। তারপর ঝাঁপ দেন কাছের একটি পুকুরে এবং তাঁর সঙ্গে থাকা সমস্ত তথ্যপ্রমাণ খেয়ে ফেলে নষ্ট করে দেন। তিনি, ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। যে নামটি এখন এই একশো ত্রিশ কোটির প্রতিটি ঘরে নিজের মতো ঘুরপাক খাচ্ছে।

Advertisement

পাকিস্তানে মানসিক নির্যাতন করা হয়েছে অভিনন্দন বর্তমানের ওপর, জানাল সূত্র

বুধবার তাঁর বিমানটি ধ্বংস হয়ে যাওয়ার পর ভারতীয় বায়ুসেনার এই পাইলট ঠিক এই কাজগুলো করেছিলেন বলেই জানিয়েছে সূত্র। আর, এ নিয়ে তর্কের উত্থাপনের সুযোগ থাকলেও, কথাটি নিশ্চিতভাবেই প্রায় বলা যায় যে, ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রমশ টেনশনের আগুন বেড়ে গিয়ে গত কয়েকদশকের মধ্যে খারাপতম যুদ্ধ পরিস্থিতি তৈরি হওয়ার সম্ভাবনা তাঁর জন্যেই যেন মিটে গেল।

Advertisement

 

Advertisement