This Article is From Aug 17, 2018

বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে আক্রমণের মুখে স্বামী অগ্নিবেশ

সমাজকর্মী স্বামী অগ্নিবেশ আজ শেষ শ্রদ্ধা জানাতে এসেছিলেন প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীকে। সেই সময়েই দিল্লির বিজেপির কার্যালয়ের কাছেই তাঁর ওপর চড়াও হয় কয়েকজন বিজেপি সমর্থক।

দিল্লি বিজেপি কার্যালয়ের সামনে স্বামী অগ্নিবেশের ওপর আক্রমণ।

নিউ দিল্লি:

তর্কযোগ্যভাবে দলের সবথেকে জনপ্রিয় গণতান্ত্রিক নেতার শেষকৃত্যের দিনেই ফের এক অগণতান্ত্রিক হিংসাত্মক ঘটনায় নাম জড়িয়ে গেল বিজেপির। সমাজকর্মী স্বামী অগ্নিবেশ আজ শেষ শ্রদ্ধা জানাতে এসেছিলেন প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীকে। সেই সময়েই দিল্লির বিজেপির কার্যালয়ের কাছেই তাঁর ওপর চড়াও হয় কয়েকজন বিজেপি সমর্থক। এই নিয়ে এক মাসের মধ্যে দ্বিতীয়বার স্বামী অগ্নিবেশকে আক্রমণ করল বিজেপি। এর আগে ঝাড়খণ্ডে আক্রমণ করা হয়েছিল তাঁকে। প্রবল মারধর করা হয়েছিল। সিসিটিভি ক্যামেরায় যে ফুটেজ ধরা পড়েছে, তাতে দেখা যাচ্ছে, বিজেপির অফিসের সামনে স্বামী অগ্নিবেশকে আসতে দেখেই গেরুয়া বাহিনী হইহই করে আক্রমণ করে তাঁকে। ‘বিশ্বাসঘাতক’ বলে চিৎকার করছিল তারা। তাঁর পাগড়ি ধরে টান মারে একজন ব্যক্তি। এক মহিলাকে দেখা যায়, নিজের পা থেকে চটি খুলে স্বামী অগ্নিবেশকে মারতে উদ্যত হচ্ছেন।

পুলিশ ঘটনাস্থল থেকে স্বামী অগ্নিবেশকে উদ্ধার করে তাদের ভ্যানে করে নিয়ে যায়। সেই ভ্যানকেও তাড়া করেছিল দুর্বৃত্তের দল।

স্পষ্টতই বিধ্বস্ত স্বামী অগ্নিবেশ ঘটনাটি নিয়ে এনডিটিভিকে বলেন, “আমি বাজপেয়ীজিকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়েছিলাম। প্রবল পুলিশী নিরাপত্তার কারণে আমাকে খানিকটা পথ পায়ে হেঁটে যেতে হয়েছিল। ওই সময়ই কয়েকজন মিলে আচমকা চড়াও হয় আমার ওপর”। আমরা ছিলাম দু-তিনজন। ওরা সংখ্যায় ছিল অনেক বেশি। আমাকে মারধর করে। ঠেলে একপাশে নিয়ে গিয়ে ফেলে দেয়।  তারপর আমার পাগরই ধরে টেনে খুলে ফেলে"।

তিনি বলেন, "আমাকে উদ্দেশ্য করে ওরা বারবার 'বিশ্বাসঘাতক' বলে চিৎকার করছিল।"

.