This Article is From Sep 19, 2018

বাবুলদা দুঃখ পেলাম, কেন্দ্রীয় মন্ত্রীর উদ্দেশে কে লিখলেন এটা?

‘বাবুলদা দুঃখ পেলাম।’ কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে  এই কটা কথা লিখলেন জগন্নাথ দাস। পায়ের আঙুলের ফাঁকে পেন ধরে কাঁপা কাঁপা অক্ষরে এই কয়েকটি শব্দ লিখলেন বছর 38-এর লিখলেন জগন্নাথ।

Advertisement
অল ইন্ডিয়া Posted by

এমন কথা বলার জন্য ক্ষমা চাননি বাবুল।

Highlights

  • কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে এই কটা কথা লিখলেন জগন্নাথ দাস
  • মন্তব্যের জন্য ক্ষমা চাননি বাবুল
  • সোশ্যাল মিডিয়ায় তাঁর দাবি, তিনি মজা করছিলেন
কলকাতা:

‘বাবুলদা দুঃখ পেলাম।’ কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে (Babul supriyo) এই কটা কথা লিখলেন জগন্নাথ দাস (Jagannath Das) । পায়ের আঙুলের ফাঁকে পেন ধরে কাঁপা কাঁপা অক্ষরে এই কয়েকটি শব্দ লিখলেন বছর 38-এর লিখলেন জগন্নাথ। তাঁর মতো শরীরে নানা রকমের সমস্যা  আছে এমন বহু মানুষকে নিয়ে কাজ করেন জগন্নাথ। ‘প্রতিবন্ধি গ্রাম’ চালান তিনি নিজে। গত 20  বছর ধরে কাজ করে আসা জগ্ননাথের প্রিয় গায়ক বাবুল সুপ্রিয়। কিন্তু আসানসোলে প্রতিবন্ধিদের হুইল চেয়ার বিলির অনুষ্ঠানে গিয়ে তিনি যে মন্তব্য করেছেন তার পর দুঃখ হয়েছে জগ্ননাথের। আর তাই এই চিঠি।  কী বলেছেন বাবুল?  আসানসোলের ওই অনুষ্ঠানে হাজির হন বাবুল।  মঞ্চে দাঁড়িয়ে তিনি যখন কথা বলছিলেন সেসময় এক ব্যক্তি বার বার যাতায়াত করছিলেন। সে সময় বাবুল তাঁকে বলেন, আপনার সমস্যাটা কি? একটা পা ভেঙে আপনাকে ক্র্যাচ উপহার দেব। পরে  নিজের নিরাপত্তা কর্মীদের বাবুল বলেন, ওই ব্যক্তি যদি আবার জায়গা পরিবর্তন করেন তাহলে একটা পা ভেঙে দেবেন আর লাথি মারবেন। এমন কথা বলার জন্য ক্ষমা চাননি বাবুল। তবে সোশ্যাল মিডিয়ায় তাঁর দাবি, আমি মজা করছিলাম। ওখানে উপস্থিত সবাই সেটা বুঝতে পেরে হাততালি দিচ্ছিল। কিন্তু মিডিয়ায় বক্তব্যের একটা অংশ দেখাচ্ছে। ওরা ওদের কাজ করবে আমি আমার।

এরই পরিপ্রেক্ষিতে জগন্নাথ বলেন, বাবুলদার শারীরিক সমস্যা নেই। উনি আমাদের কষ্ট বুঝবেন না। অন্যদিকে প্রতিবন্ধিদের নিয়ে কাজ করে চলা সিপিএম নেতা তথা  রাজ্যের প্রাক্তন মন্ত্রী কান্তি গঙ্গোপাধ্যায় বললেন, বাবুল সুপ্রিয় কেন্দ্রীয় মন্ত্রী হয়ে এমন কথা বলেন কী করে আমি বুঝতে পারছি না। তাছাড়া ওঁর দলের সরকারই  এ ব্যাপারে আইন করেছে। তার বলে শারীরিক সমস্যা আছে এমন কোনও ব্যক্তিকে গালিগালাজ করা বা তাঁকে নকল করা অপরাধ। নির্বাচন কমিশনের মুখ  জিজা ঘোষ  বাবুলের পদত্যাগ দাবি করেছেন। পাশাপাশি তাঁর মনে হয় বাবুলের (Babul supriyo) বাড়ির বাইরে বের হওয়া উচিত নয়।     

আরও পড়ুন:  কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় নিজের বক্তব্যের জন্য পুনরায় সমালোচনার মুখে

Advertisement
Advertisement