Read in English
This Article is From Jul 25, 2019

প্রধানমন্ত্রীকে চিঠি লেখায় খুনের হুমকি! থানায় অভিযোগ অভিনেতা কৌশিক সেনের

বৃহস্পতিবার কলকাতার একাধিক বিদ্বদ্জন চিঠি লেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। সেই চিঠিতে পরিচালক-অভিনেতা অপর্ণা সেনের মতোই সই করেন অভিনেতা কৌশিক সেনও।

Advertisement
Kolkata
কলকাতা:

জয় শ্রীরাম ধ্বনি না দিলেই অত্যাচারিত হচ্ছেন রাজ্যের মানুষ, দেশের মানুষ। এই একটি ধ্বনিতে দেশে জুড়ে ছড়িয়ে পড়ছে হিংসা। তারই প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার কলকাতার একাধিক বিদ্বদ্জন চিঠি লেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi)। সেই চিঠিতে পরিচালক-অভিনেতা অপর্ণা সেনের মতোই সই করেন অভিনেতা কৌশিক সেনও (Kaushik Sen)। অভিযোগ, তারপরেই নাকি ফোনে কৌশিককে খুনের হুমকি (death threat) দেওয়া হয়। ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে কলকাতার শিল্পী মহলে। কৌশিকের কথায়, সঙ্গে সঙ্গে তিনি সাহায্য চেয়ে দ্বারস্থ হন স্থানীয় প্রশাসনের। হুমকি ফোনের নম্বরটিও থানায় জানিয়েছেন তিনি।

বিরোধীদের অনুগত হয়ে কাজ করছে “রাষ্ট্রবিরোধী” বুদ্ধিজীবীরা: দিলীপ ঘোষ 

ঠিক কী হয়েছে কৌশিকের সঙ্গে? সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর অনুযায়ী, বৃহস্পতিবার অর্থাৎ আজ এক সাক্ষাৎকারে অভিনেতার দাবি, বুধবার এক উড়ো ফোন আসে তাঁর কাছে। অজানা নম্বর থেকে এক অচেনা ব্যক্তি সরাসরি হুমকি দিয়ে তাঁকে বলে, পরধর্ম অসহিষ্ণুতা, জয় শ্রীরাম ধ্বনি নিয়ে কোনও কথা বলা যাবে না।  প্রধানমন্ত্রীর পদক্ষেপ নিয়ে মুখ খোলা অবিলম্বে বন্ধ করতে হবে তাঁকে। মুখ বন্ধ না করলে প্রয়োজনে তাঁকে খুন করতেও হাত কাঁপবে না অচেনা ওই ব্যক্তির।

Advertisement

এবিষয়ে কলকাতা প্রশাসনের তরফ থেকে এক অফিসার জানিয়েছেন, অভিনেতা তাঁদের হস্তক্ষেপ চেয়ে সমস্তটাই জানিয়েছেন। পুরো বিষয়টিই খতিয়ে দেখছেন তাঁরা।

যদিও অভিনেতার দাবি, তিনি একটুও ভয় পাননি এই হুমকি ফোনে। যাঁরা চিঠিতে সই করেছেন তাঁদের সবাইকে জানিয়েছেন পুরো ঘটনা। ফোন নম্বরও পাঠিয়েছেন সবাইকে। প্রত্যেকে আলাদা ভাবে আশ্বস্ত করেছেন তাঁকে। প্রসঙ্গত, রাজ্যে বিজেপি ভালো ফল করা নিয়ে এনডিটিভি-র কাছে নিজের মত প্রকাশের সময় কৌশিক জানিয়েছিলেন, কোনও রাজনৈতিক দলের স্লোগান বা ধ্বনি জয় শ্রীরাম না হওয়াটাই বাঞ্ছনীয়। এতে রাজনীতির সঙ্গে ধর্মের গন্ধ মেশে। 

Advertisement

জয় শ্রী রাম বিতর্কে মোদিকে চিঠি অপর্ণা সেন, রামচন্দ্র গুহদের

প্রসঙ্গত, মঙ্গলবার রাজ্যের সাহিত্যিক, অভিনেতা, পরিচালক সহ ৪৯ জনের স্বাক্ষর সম্বলিত একটি প্রতিবাদ  চিঠি পাঠানো হয় প্রধানমন্ত্রীর কাছে। জয় শ্রীরাম ধ্বনি না দিলে অত্যাচারিত হচ্ছেন রাজ্যের মানুষ। এবং এই ধ্বনি ধর্ম-জাতি বিদ্বেষের কারণ হয়ে দাঁড়াচ্ছে। এই অভিযোগ জানানো হয় ওই চিঠিতে। অবিলম্বে এই ধ্বনি বন্ধ না করলে খুব শিগগিরিই দাঙ্গা ছড়িয়ে পড়তে পারে রাজ্যজুড়ে। সেই কথা জানিয়ে ধ্বনি বন্ধের অনুরোধ জানান সবাই। তারপরেই খুনের হুমকি ফোন আসে কৌশিক সেনের কাছে। যদিও স্মারক চিঠি পাঠানোর পরেই ওই ৪৯ বিদ্বদ্জনের পাশে থাকার বার্তা দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।      

Advertisement

   



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement