Read in English
This Article is From Jun 09, 2019

“গ্রেট টাইগ্রেস”, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় শত্রুঘ্ন সিনহা

লোকসভা ভোটের আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন শত্রুঘ্ন সিনহা, মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা কলকাতায় বিরোধী দলের সমাবেশে এসে তাঁর প্রশংসা করেছিলেন শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha) ।

Advertisement
অল ইন্ডিয়া

শত্রুঘ্ন সিনহা বলেন, “আমরা সবাই ভগবান রাম, ভগবান কৃষ্ণ, মা দুর্গা, ও মা কালীর ভক্ত”।(ফাইল ছবি)

নিউ দিল্লি :

“জয় শ্রীরাম” স্লোগান নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছে,এর মধ্যেই ট্যুইট করে মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করলেন অভিনেতা-রাজনীতিবিদ শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। বেশ কয়েকবার গাড়ি থেকে নেমে স্লোগান দেওয়া যুবকদের তিরস্কার করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তার জন্য শুধুমাত্র বিজেপিই নয়, সমালোচনায় মুখর হয়েছে কংগ্রেস, বামফ্রন্টও। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee),  সমালোচকদের দিকে ইঙ্গিত করে বেশ কয়েকটি ট্যুইটে শত্রুঘ্ন সিনহা(Shatrughan Sinha) বলেন, “যথেষ্ঠ হয়েছে”। ট্যুইটে তিনি লেখেন, “মানুষ যেখানে বৃদ্ধি, উন্নয়ন এবং অগ্রগতি চান, সেখানে ধর্মের নামে রাজনীতি যুক্তিযুক্তও নয়, গ্রহণযোগ্যও নয়। সদ্য সমাপ্ত নির্বাচনে যন্ত্রে কারচুপি এবং তারপর ফলাফলের পর গোটা দেশ এক মহিলার অসম্মান দেখছে”। লোকসভা ভোটের আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন শত্রুঘ্ন সিনহা, মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা কলকাতায় বিরোধী দলের সমাবেশে এসে তাঁর প্রশংসা করেছিলেন শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)।এবার তাঁকে “গ্রেট টাইগ্রেস”( great tigress) বলে প্রশংসা করলেন তিনি।

আরেকটি ট্যুইটে তিনি(Shatrughan Sinha) লেখেন, “আমরা ভগবান রাম, ভগবান কৃষ্ণ, মা দুর্গা এবং মা কালীর ভক্ত। কেন এত খারাপ পরিস্থিতি তৈরি করা হচ্ছে। সাধারণভাবে এবং বাংলার মানুষের থেকে যোগ্য জবাবের জন্য প্রস্তুতি নিতে হবে”।

দুটি ঘটনায় “জয় শ্রীরাম” (Jay Shree Ram) স্লোগান দেওয়ায় তাঁদের ভর্ৎসনা করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নিজের রাজ্যে পায়ের তলায় জমি হারানোয় ধৈর্য হারিয়ে মুখ্যমন্ত্রী এমন আচরণ করছেন বলে মন্তব্য করেছে বিজেপি। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে, রাজ্যের ৪২ আসনের মধ্যে ২২টি আসনে জিতেছে তৃণমূল কংগ্রেস, যেখানে গতবার তারা পেয়েছিল ৩৪টি আসন। অন্যদিকে, ২টি থেকে ১৮টি আসনে পদ্মফুল পাপড়ি মেলেছে।

হামসে যো টকরায়ে গা... ইদের শুভেচ্ছা জানিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ মমতার

Advertisement

ব্যাপক বিতর্কের পর, ফেসবুকে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) লেখেন, “জয় শ্রীরাম” (Jay Shree Ram)  স্লোগানের বিরুদ্ধে তাঁর আপত্তি নয়, কিন্তু “ধর্মের সঙ্গে রাজনীতিকে মিশিয়ে বিজেপি যেভাবে পশ্চিমবঙ্গে অশান্তি ছড়াচ্ছে” তা নিয়ে তাঁর আপত্তি রয়েছ।

ফেসবুকে মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) লেখেন, “রাজনৈতিক দলগুলি মিছিলে তাঁদের স্লোগান দেওয়া নিয়ে আমার কোনও সমস্যা নেই। প্রত্যেক দলের নিজস্ব স্লোগান রয়েছে। আমার দলের বন্দেমাতরম, জয় হিন্দ, বামেদের ইনকিলাব জিন্দাবাদ, কিন্তু আমরা একে অন্যকে সম্মান করি”।

Advertisement
Advertisement