தமிழில் படிக்க Read in English
This Article is From Sep 10, 2019

কংগ্রেস ছাড়লেন উর্মিলা মাতন্ডকর, অভিযোগ জানালেন দলের মধ্যে তুচ্ছ দলাদলির

উর্মিলা মাতন্ডকর (Urmila Matondkar) কংগ্রেস ছাড়লেন। দলের মুম্বই শাখায় তুচ্ছ দলাদলির অভিযোগ তুলে দল ছাড়লেন অভিনেত্রী।

Advertisement
অল ইন্ডিয়া Written by , Translated By

গত লোকসভা নির্বাচনে লড়ে জিততে পারেননি অভিনয় থেকে রাজনীতিতে আসা উর্মিলা।

মুম্বই:

উর্মিলা মাতন্ডকর (Urmila Matondkar) কংগ্রেস (Congress) ছাড়লেন। মাত্র পাঁচ মাস আগেই তিনি দলে যোগ দিয়েছিলেন। মহারাষ্ট্রে আর কিছুদিন পরেই বিধানসভা নির্বাচন। তার আগেই অসন্তুষ্ট উর্মিলা দলের মুম্বই শাখায় তুচ্ছ দলাদলির অভিযোগ তুলে দল ছাড়লেন। দলের অন্তর্দ্বন্দ্বের কথা তুলে উর্মিলা জানিয়ে দিলেন তিনি দলের তুচ্ছ অন্তর্দ্বন্দ্বে জড়িত থাকতে চান না। তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘‘এটা পরিষ্কার যে মুম্বই কংগ্রেসের মুখ্য ব্যক্তিরা দলের উন্নতির জন্য সংগঠনে পরিবর্তনে হয় অসমর্থ বা অনিচ্ছুক।'' তিনি আরও বলেন, ‘‘আমার রাজনৈতিক ও সামাজিক দায়িত্ববোধ থেকে এটা মেনে নিতে পারব না যে মুম্বই কংগ্রেসে কোনও বড় লক্ষ্যপূরণের চেষ্টা না করে আমাকে তুচ্ছ দলাদলিতে ব্যবহার করা হবে।''

গত লোকসভা নির্বাচনে লড়ে জিততে পারেননি অভিনয় থেকে রাজনীতিতে আসা উর্মিলা। ৪৫ বছর উর্মিলা মুম্বই কংগ্রেসের প্রাক্তন সভাপতি মিলিন্দ দেওরাকে লেখা একটি চিঠির সূত্রে ‘নির্লজ্জ বিশ্বাসঘাতকতার' অভিযোগও তুলেছেন। সেই চিঠির প্রসঙ্গে উর্মিলা জানান, ওই চিঠির গোপনীয়তাকে অগ্রাহ্য করে তা সংবাদমাধ্যমের কাছে ফাঁস করে দেওয়া হয়। এটা তাঁর মতে নির্লজ্জ বিশ্বাসঘাতকতা। উর্মিলা নির্বাচনে হেরে গিয়েছিলেন বিজেপি প্রার্থী বর্ষীয়ান গোপাল শেট্টির কাছে।

রঙ্গিলা (১৯৯৫), জুদাই (১৯৯৭), মস্ত (১৯৯৯) ও আরো বহু সফল ছবির নায়িকা উর্মিলা গত মার্চে রাজনীতিতে আসেন।

Advertisement

কংগ্রেসে তাঁকে স্বাগত জানান রাহুল গান্ধি ও বর্ষীয়ান কংগ্রেস নেতা রণদীপ সুরযেওয়ালা। তাঁকে উত্তর মুম্বই লোকসভার প্রার্থীও করে দেওয়া হয়।

Advertisement