This Article is From Sep 09, 2018

Adhir On TMC বনধ সমর্থন না করে দ্বিচারিতা করছে তৃণমূল, কটাক্ষ প্রদেশ সভাপতির

Adhir on TMC: পেট্রল-ডিজেলের দাম বাড়ার প্রতিবাদে কাল ভারত বনধের ডাক দিয়েছে কংগ্রেস।  তাতে অংশ গ্রহণ না করায় তৃণমূলকে আক্রমণ করল কংগ্রেস।

Adhir On TMC বনধ সমর্থন না করে দ্বিচারিতা করছে তৃণমূল, কটাক্ষ প্রদেশ সভাপতির

Adhir On TMC: তৃণমূলের পাশাপাশি ফরওয়ার্ড ব্লককেও আক্রমণ করেন অধীর।

কলকাতা:

পেট্রল-ডিজেলের দাম বাড়ার প্রতিবাদে কাল ভারত বনধের ডাক দিয়েছে কংগ্রেস। তাতে অংশ গ্রহণ না করায় তৃণমূলকে আক্রমণ করল কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরির মতে তৃণমূলের আচরণ দ্বিচারিতার সামিল। তৃণমূলের তরফে বলা হয়েছে  তারা  ইস্যুকে সমর্থন করে, কিন্তু বনধ করে মানুষের সমস্যা করতে চায় না। শুধু তাই নয় কাল কাজে না এলে সরকারি কর্মীদের কর্মজীবন থেকে একটা দিন বাদ দিয়ে দেওয়া হবে। বনধ না করে সেদিন রাজ্যের বিভিন্ন জায়গায় মিছিল করবে শাসক দল। এই সিদ্ধান্ত থেকেই প্রদেশ সভাপতির মনে হয়েছে কংগ্রেসের ডাকা বনধকে বাংলায় ব্যর্থ করতেই মিছিল করছে তৃণমূল। কিন্তু জনমানসে যাতে ভুল বার্তা না যায় তাই পথে নেমে মিছিল করছে। একইভাবে বামফ্রন্টের অন্যতম শরিক ফরওয়ার্ড ব্লকও জানিয়েছে তারা বনধে নেই। যদিও ফ্রন্টের বড় শরিক সিপিএম বনধকে সমর্থন করেছে। এ প্রসঙ্গে বহরমপুরের এই কংগ্রেস সাংসদ বলেন, "আমার মনে হয় ফরওয়ার্ড ব্লক তৃণমূলের চিন্তা ভাবনায় প্রভাবিত হচ্ছে।"

অন্যদিকে কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করে প্রদেশ সভাপতি বলেন, পেট্রল এবং ডিজেলের উপর এক্সাইজ ডিউটি চাপিয়ে সাধারণ মানুষকে বিপর্যয়ের পথে ঠেলে দিয়েছে  বিজেপি। আর তার উপর রাজ্য সরকার ভ্যাট নিচ্ছে, সেটার জন্য সমস্যা আরও বাড়ছে। তিনি বলেন, "রাজ্য সরকারের কাছে আমাদের আবেদন, পন্ডিচেরির মতো এই বাংলাতেও পেট্রল এবং ডিজেলের উপর থেকে ভ্যাট প্রত্যাহার করা হোক।"           

.