This Article is From Mar 20, 2019

২৫ ঘণ্টা পর ঘেরাও মুক্ত যাদবপুর, ক্যাম্পাস ছাড়লেন উপাচার্য, রেজিস্ট্রার

আবার ঘেরাও সংস্কৃতি ফিরে এলো  রাজ্যের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠানে। পড়ুয়ারা জানিয়েছেন ঘেরাও উঠে গেলেও অবস্থান কর্মসূচী চলবে।                                      

২৫ ঘণ্টা পর ঘেরাও মুক্ত যাদবপুর, ক্যাম্পাস ছাড়লেন উপাচার্য, রেজিস্ট্রার

ঘেরাও করেন কলা বিভাগের পড়ুয়াদের একাংশ

হাইলাইটস

  • ২৫ ঘণ্টা বাদে ঘেরাও মুক্ত হল যাদবপুর বিশ্ববিদ্যালয়
  • পরিকাঠামো বাড়ানোর দাবিতে ঘেরাও করেন কলা বিভাগের পড়ুয়াদের একাংশ
  • পিটিআইকে উপাচার্য জানান যে কাজ ছাত্ররা করছে তা অগণতান্ত্রিক
কলকাতা:

২৫ ঘণ্টা বাদে ঘেরাও মুক্ত হল  যাদবপুর বিশ্ববিদ্যালয়  (Jadavpur University) । উপাচার্য থেকে শুরু করে রেজিস্ট্রার এবং অন্য আধিকারিকরা সোমবার থেকে ঘেরাও হয়ে থাকার পর মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ছাড়েন। রাষ্ট্রীয় উচ্চতর শিক্ষা অভিযান (রুসা)-এর তহবিল (RUSA Fund)  ব্যবহার করে সেন্টার ফর ডিসএবিলিটি স্টাডিজের পরিকাঠামো বাড়ানোর দাবিতে ঘেরাও করেন কলা বিভাগের পড়ুয়াদের একাংশ। পরে উপাচার্য সংবাদ সংস্থা পিটিআইকে  জানান দীর্ঘক্ষণ পর মুক্ত হয়ে  আমরা ক্যাম্পাস থেকে ছেড়েছি। ছাত্ররা আমায় আটকে রেখেছিল কিন্তু আমি পুলিশে অভিযোগ দায়ের করছি না। তবে ওরা যে কাজ  করছে  তা  অগণতান্ত্রিক।

জোট নিয়ে কংগ্রেসের মত জানতে আজ বিকেল পর্যন্ত অপেক্ষা করবে বামেরা

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে  ছাত্র  বিক্ষোভ কোনও নতুন বিষয় নয়। কয়েক মাস আগে কয়েকটি দাবিকে  সামনে রেখে অনশনও  করেন  বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একাংশ। এবার আবার ঘেরাও সংস্কৃতি ফিরে এলো  রাজ্যের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠানে। পড়ুয়ারা জানিয়েছেন ঘেরাও উঠে গেলেও অবস্থান কর্মসূচী চলবে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.