Read in English
This Article is From Mar 26, 2019

মাঝ আকাশে বোমাতঙ্ক, সিঙ্গাপুরে ফিরল মুম্বইগামী বিমান

সিঙ্গাপুর এয়ারলাইন্সের (Singapore Airlines) বিমান ছাড়ার পর পেরিয়েছিল মাত্র কিছুটা সময়। সিঙ্গাপুর থেকে মুম্বইয়ের দিকে ওড়া বিমানের  পাইলটের কাছে  এসে পৌঁছয় এক ভায়বহ খবর।

Advertisement
অল ইন্ডিয়া

যাত্রীদের বিমান বন্দর ছাড়ার আগে তল্লাশির মুখে পড়তে হয়

সিঙ্গাপুর:

সিঙ্গাপুর এয়ারলাইন্সের (Singapore Airlines) বিমান ছাড়ার পর পেরিয়েছিল মাত্র কিছুটা সময়। সিঙ্গাপুর থেকে মুম্বইয়ের দিকে ওড়া বিমানের  পাইলটের কাছে  এসে পৌঁছয় এক ভায়বহ খবর। তিনি জানতে পারেন বিমানে বোমা রাখা আছে (Bomb Hoax)। এয়ার ট্রাফিক কন্ট্রোলের (Air Traffic Control) পরামর্শে  সিঙ্গাপুরের চাঙ্গি বিমান বন্দরে (Changi Airport) বিমান ফিরিয়ে নিয়ে আসেন পাইলট। ভেতরে ছিলেন ২৬৩ জন  যাত্রী।  ছিলেন বিমান কর্মীরাও। প্রত্যেককেই নিরাপদে বিমানের বাইরে নিয়ে আসা  হয়েছে।

সূত্রের খবর স্থানীয় সময় সকাল ১১টা নাগাদ বিমানটি সিঙ্গাপুর থেকে মুম্বইয়ের (Mumbai Bound) উদ্দেশে  রওনা হয়। অল্প সময় বাদেই খবর এসে পৌঁছয়। তড়িঘড়ি বিমান ফিরিয়ে আনেন তিনি। যাত্রীদের বিমান বন্দর ছাড়ার আগে তল্লাশির মুখে পড়তে  হয়। তাঁদের সঙ্গে  থাকা  সমস্ত জিনিস  পরীক্ষা করে দেখেন নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা। তাছাড়া  জিজ্ঞাসাবাদের মুখেও পড়তে  হয়েছিল যাত্রীদের।

একটি সূত্র বলছে  শিশুসহ এক মহিলাকে আটক করেছেন  নিরাপত্তারক্ষীরা (Security Officials) । বাকি সবাইকে  ছেড়ে  দেওয়া হয়েছে। মহিলা এবং  শিশুর  সঙ্গে কথা  বলছেন আধিকারিকরা। তবে  তাঁদের কাছ থেকে  বিপদজনক কিছু পাওয়া গিয়েছে কি না তা স্পষ্ট নয়। উড়ান সংস্থার আধিকারিক জানিয়েছেন, ‘বোমাতঙ্কের পর পরিস্থিতি কীভাবে সামাল দেওয়া  যায় তা দেখা হচ্ছে। কেন এমন ঘটনা ঘটল সেটাও দেখা হচ্ছে।'

Advertisement



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement