Read in English
This Article is From Dec 10, 2018

মোদী মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন উপেন্দ্র কুশওয়া

মোদী  মন্ত্রিসভা  থেকে  ইস্তফা  দিলেন উপেন্দ্র কুশওয়া।  দীর্ঘ কয়েক মাস ধরেই বিহারের এই  নেতার মন্ত্রিত্ব ছাড়া নিয়ে জল্পনা চলছিল।

Advertisement
অল ইন্ডিয়া ,

দিল্লিতে বিরোধী নেতাদের বৈঠকেও যোগ দিতে  পারেন  বিহারে এনডিএ–র এই শরিক নেতা।

Highlights

  • মোদী মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন উপেন্দ্র কুশওয়া
  • দীর্ঘ কয়েক মাস ধরেই বিহারের এই নেতার মন্ত্রিত্ব ছাড়া নিয়ে জল্পনা চলছিল
  • বিরোধী নেতাদের বৈঠকেও যোগ দিতে পারেন উপেন্দ্র কুশওয়া
নিউ দিল্লি:

মোদী মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন উপেন্দ্র কুশওয়া। দীর্ঘ কয়েক মাস ধরেই বিহারের এই নেতার মন্ত্রিত্ব ছাড়া নিয়ে জল্পনা চলছিল। আর আজ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির সঙ্গে  আলোচনার পর মানবসম্পদ উন্নয়ন  দপ্তরের মন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন কুশওয়া। শুধু কেন্দ্রীয়  মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়াই নয় আজ দিল্লিতে বিরোধী নেতাদের বৈঠকেও যোগ দিতে পারেন বিহারে এনডিএ–র এই শরিক নেতা।

লোকসভায় মহাজোট নিয়ে আলোচনা করতে আজ বৈঠকে বসছে বিজেপি বিরোধী দলের নেতারা

 

ইস্তফা পত্রে  কুশওয়া লিখেছে পাঁচ বছর আগে  লোকসভা নির্বাচনের সময় আমি এনডিএতে এসেছিলাম। বিহারের নাগরিকদের কল্যাণের কথা চিন্তা  করেই আমি এই সিদ্ধান্ত নিয়েছিলাম।

লোকসভা  নির্বাচনে বিহারের ৪০ টি আসনে লড়ার জন্য জেডিইউ এবং বিজেপির সমঝোতা হয়েছে। এই ব্যাপারটাই উপেন্দ্রকে  মন্ত্রিত্ব ছাড়ার দিকে এগিয়ে দেয় বলে মনে করছে রাজনৈতিক মহল। উপেন্দ্রর দল আরএলএসপির জন্য খুব বেশি হলে দুটি আসন বরাদ্দ হত।  

Advertisement

 আরএলএসপি এবার কোন দিকে যায় তা নিয়ে আবশ্যিক ভাবেই আলোচনা শুরু হয়েছে। মনে করা হচ্ছে বিহারের বিরোধী দল গুলির সঙ্গে জোট বাঁধবে তারা।

একটি সূত্রে বলা হচ্ছে নীতীশ কুমারের সঙ্গে  বিরোধের কারণে জেডিইউ ছাড়া শরদ যাদব তাঁর নিজের দল আরএলএসপি'র সঙ্গে  মিশিয়ে দিতে সম্মত হয়েছেন।

Advertisement

সপ্তাহ খানেক আগেই অযোধ্যা  মন্দির নির্মাণ প্রসঙ্গে  দলীয় মত ব্যক্ত করেছে আরএলএসপি। তাঁদের তরফে বলা হয়েছে তাঁরা মন্দির ব মসজিদের বিপক্ষে নয়। কিন্তু তাঁরা মনে করেন এটা কোনও রাজনৈতিক দলের  কর্মসূচি হতে পারে না।                        

 

             

Advertisement