This Article is From Jul 30, 2018

ছেলের শোকে রাস্তার গর্ত ভরাট করে চলেছেন দাদারাও

শহরের রাস্তার গর্ত ভরাট করার কাজ করে চলেছেন দাদারাও। দেখতে দেখতে 556 তম গর্ত বুঝিয়ে ফেললেন রবিবার।

ছেলের শোকে রাস্তার  গর্ত ভরাট করে চলেছেন  দাদারাও

মুম্বইয়ের এই বাসিন্দার ছেলে বাইক দুর্ঘটনায় প্রাণ হারান তিন বছর আগে

মুম্বই:

 ভদ্রলোকের নাম দাদারাও বিলহোর। কাজও করে চলেছেন বড় দাদার মতোই। মুম্বইয়ের এই বাসিন্দার ছেলে বাইক দুর্ঘটনায় প্রাণ হারান তিন বছর আগে। বর্ষার জল জমে থাকা একটি গর্তে আটকে যায় বাইকের চাকা। আর তাতেই  প্রাণ চলে যায় প্রকাশের। তারপর থেকে  শহরের রাস্তার গর্ত ভরাট করার কাজ করে চলেছেন দাদারাও। দেখতে  দেখতে 556 তম গর্ত বুঝিয়ে ফেললেন রবিবার।

ntrdci2g

        

সেই ঘটনাটা ঘটেছিল মুম্বইয়ের যগেশ্বরী- ভিখরোলী লিঙ্ক রোডে। কিন্তু গোটা শহরেই ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এরকম অনেক গর্ত। তাই কাজে লেগে  পড়েন ছেলে হারানো বাবা। সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানিয়েছেন তাঁর ছেলের মতো অন্য কারও প্রাণ চলে  যাক তিনি সেটা চান না। তাই যতদিন না গোটা দেশের রাস্তা গর্ত মুক্ত হবে ততদিন কাজ চালিয়ে যাবেন। শুধু তিনি নন এই কাজে বাকিদেরও এগিয়ে আসার আহ্বান জানান দাদারাও। তিনি মনে করেন মাত্র এক লক্ষ মানুষ যদি গর্ত ভরাট করার দায়িত্ব নেন অচিরেই গোটা দেশ গর্তমুক্ত হবে।

0bait0g

 

মুম্বইয়ের রাস্তায় গর্ত কোনও নতুন সমস্যা নয়। এর আগে এ নিয়ে আলোচনাও হয়েছে বিস্তর। শোনা যায় পুরসভা এবং উন্নয়ন পর্ষদের মধ্যে গর্ত সারানোর দায় নিয়ে তরজাও হয়ে চলেছে। তার জেরেই নাকি গর্ত মেরামতির কাজ বাকি থেকে যাচ্ছে। এই তর্কের মধ্যে অবশ্য ঢুকতে নারাজ দাদারাও। তাঁর সাফ কথা  সাধারণ মানুষ দায়িত্ব নিয়ে এগিয়ে এলে সরকারি সংস্থাও উদ্যোগী হবে।

গর্ত ভরাটের উদ্যোগ নেওয়া হতে থাকলেও মৃত্যু মিছিল থামছে না। শুধু এ মরসুমে ছয় জনের প্রাণ গিয়েছে গর্তের কারণে। এই ইস্যুতে কয়েকদিন আগে বিক্ষোভও দেখায় মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।       

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.