This Article is From Oct 19, 2018

দুই মহিলা ব্যর্থ, তৃতীয় জনকে নিজের দায়িত্বে সবরিমালায় যেতে বলল পুলিশ

ইতিহাস গড়তে পারলেন না দুই  মহিলা। কেরলার সবরিমালা মন্দিরের একেবারে কাছ  থেকে  ফিরে আসতে হল তাঁদের।

দুই মহিলা ব্যর্থ,  তৃতীয় জনকে নিজের দায়িত্বে  সবরিমালায় যেতে বলল পুলিশ

দুজন মহিলা পুলিশি নিরাপত্তা পেলেও মেরি সুইটি নামে এই মহিলা  সেটা পাচ্ছেন না।                                     

নিউ দিল্লি:

ইতিহাস গড়তে পারলেন না দুই  মহিলা।  কেরলার সবরিমালা  মন্দিরের একেবারে কাছ  থেকে  ফিরে আসতে হল তাঁদের। এবার ওই  দুজনের মতো আরও এক মহিলা মন্দিরে  ওঠার  চেষ্টা করলেন। কিন্তু পুলিশের তরফে  তাঁকে  নিজের দায়িত্বে যেতে বলা হল। এর আগের দুজন মহিলা পুলিশি নিরাপত্তা পেলেও মেরি সুইটি নামে এই মহিলা সেটা পাচ্ছেন না।    

 আর তাই  মেরি সুইটি মন্দিরের বেস ক্যাম্প পাম্বার বেশি এগোতে পারলেন না। তিরুঅন্তপুরমের কাজহাকুট্টামের  এই বাসিন্দা সাংবাদিকদের জানান, আমি গির্জা  মন্দির, মসজিদ সর্বত্র যাই। আর আয়াপ্পা ভগবানকেও দেখতে  চাই। তিনি আরও জানান প্রয়োজনে নিরাপত্তা  ছাড়াই মন্দিরে যাবেন। তবে পুলিশের তরফ থেকে সব রকমের চেষ্টা হয়েছে যাতে তিনি এমন কিছু না  করেন।   

 তাঁর আগে দু'জন মহিলা ব্যর্থ হয়েছেন। সে  ব্যাপারে তাঁর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, আমি ওই দুজনের ব্যাপারে কিছু বলতে পারব না। কিন্তু মহিলারা ব্যর্থ হলে তার দায় সমাজের।  

এর আগে আজ সকালে  কেরালার এই  বহু বিতর্কিত মন্দিরে ঢুকতে  পারেননি দুই মহিলা। খুব কাছে  গিয়েও খালি হাতেই ফিরতে  হয়েছে তাঁদের। মন্দিরের গর্ভ গৃহে প্রবেশের জন্য আঠারোটি সিঁড়ি পারে করতে হয়। সেখানে জনা  কুড়ি পুরোহিত বসে থাকায়  ভেতরে প্রবেশ করতে পারেননি ওই দু'জন।     

মাত্র কয়েকদিন আগে  সুপ্রিম কোর্ট এক ঐতিহাসিক রায় দেয়। বলে  এখন থেকে  সব  বয়সের মহিলারাই মন্দিরে প্রবেশ করতে পারবেন। সেই মতো এই দুজন মহিলা  মন্দিরে প্রবেশের চেষ্টা করেন। কিন্ত ব্যর্থ হয়েই ফিরতে  হল তাঁদের।                                

 

.