This Article is From Oct 06, 2018

দিয়ে দেওয়া টাকা ফিরিয়ে নেব কী করে? হাইকোর্টের নির্দেশের পর মন্তব্য মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রীর প্রশ্ন যে সমস্ত ক্লাবকে ইতিমধ্যে টাকা দিয়ে দেওয়া হয়েছে তাদের থেকে তা কী করে ফিরিয়ে আনা সম্ভব?

দিয়ে দেওয়া টাকা ফিরিয়ে নেব কী করে? হাইকোর্টের নির্দেশের পর মন্তব্য মুখ্যমন্ত্রীর

মমতার অশঙ্কা আসন্ন উৎসবের মরসুমে কেউ বা কারা রাজ্যে অশান্তি পাকাতে চাইছে।

হাইলাইটস

  • মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নেন 28,000 ক্লাবকে 10,000 টাকা করে দেওয়া হবে
  • এর মধ্যে তিন হাজার ক্লাব কলকাতায়।
  • আদালত পুজো কমিটি গুলিকে অনুদান দেওয়ার উপর স্থগিতাদেশ দিয়েছে
কলকাতা:

কলকাতা হাইকোর্টের রায় সম্পর্কে বিস্ময় প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আদালত পুজো কমিটি গুলিকে অনুদান দেওয়ার উপর স্থগিতাদেশ দিয়েছে। কিন্তু মুখ্যমন্ত্রীর প্রশ্ন যে সমস্ত ক্লাবকে ইতিমধ্যে টাকা দিয়ে দেওয়া হয়েছে তাদের থেকে তা কী করে ফিরিয়ে আনা সম্ভব? গত মাসের 10, তারিখ পুজো কর্তাদের সঙ্গে একটি বৈঠকে মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নেন 28,000 ক্লাবকে পুজো করতে 10,000 টাকা করে অনুদান দেওয়া হবে। এর মধ্যে  তিন হাজার ক্লাব কলকাতায়। বাকি গুলি জেলায়। কিন্ত দায়ের হওয়া জনস্বার্থ মামলার পরিপ্রেক্ষিতে শুক্রবার  কলকাতা হাইকোর্ট রাজ্য সরকারের এই সিদ্ধান্তের উপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছে। মামলার পরের শুনানি হবে মঙ্গলবার। সেদিন পর্যন্ত আর কোনও ক্লাবকে টাকা  না দেওয়ায় নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

এক সাংবাদিক সম্মেলনে এ প্রসঙ্গে  মুখ্যমন্ত্রী বলেন, আদালত সম্পর্কে আমদের সম্পূর্ণ শ্রদ্ধা রয়েছে। কিন্তু দিয়ে দেওয়া টাকা  ফিরিয়ে নেব কী করে? অন্যদিকে আদালতের রায়কে স্বাগত জানিয়েছে বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কথায়, আমরা আদালতের রায়কে স্বাগত জানাচ্ছি। রাজ্য সরকার যা করছে সবটাই ভোট পাওয়ার জন্য। আগে মুসলিম সম্প্রদায়কে কাছে টানতে ইমাম ভাতা দেওয়া হয়েছিল। এবার লোকসভা নির্বাচনের আগে হিন্দুদের কাছে টানার চেষ্টা হচ্ছে। কিন্তু আমাদের মনে রাখতে ভারত একটা ধর্মনিরপেক্ষ দেশ এখানে এ ধরনের রাজনীতি চলতে পারে না।      

ওই সাংবাদিক সম্মেলন থেকে মমতা আরও একবার  জানান,তাঁর অশঙ্কা আসন্ন উৎসবের মরসুমে কেউ বা কারা রাজ্যে অশান্তি পাকাতে চাইছে। তার জন্য প্রশাসনকে প্রস্তুত হওয়ারও নির্দেশ দেন তিনি। তাছাড়া নিজের দলের একটি সাংঠনিক সিদ্ধান্তের কথাও জানান মমতা। মুখ্যমন্ত্রী বলেন দক্ষিণ চব্বিশ পরগনার তৃণমূল সভাপতি বদল করা হচ্ছে। দীর্ঘ দিন এই দ্বায়িত্বে ছিলেন কলকাতার মেয়র ও একাধিক দপ্তরের মন্ত্রী  শোভন চট্টোপাধ্যায়। এখন থেকে তাঁর  জায়গায় জেলা সভাপতি হচ্ছেন রাজ্যসভার তৃণমূল সাংসদ আইনজীবী শুভাশিস চক্রবর্তী।                                      

 

.