हिंदी में पढ़ें Read in English
This Article is From Feb 26, 2020

বিতর্কের মাঝেই বিজেপি নেতা কপিল মিশ্রর দাবি, তিনি কোনও ভুল করেননি

সিএএ-বিরোধীদের অবরোধ করা রাস্তা ফাঁকা করে দেওয়ার জন্য কপিল মিশ্র দিল্লি পুলিশকে তিন দিনের সময়সীমা দিয়েছিলেন। বলেছিলেন, তা না হলে পরিণতি হবে বিপজ্জনক।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

কপিল জানিয়েছেন, ‘‘আমি ভয় করি না। কারণ আমি কোনও ভুল করিনি।’’

Highlights

  • মৌজপুরে জনতার উদ্দেশে কপিলের বক্তব্য নিয়ে বিতর্ক শুরু হয়েছে
  • তাঁর দাবি, তিনি কোনও ভুল করেননি
  • তাঁর দলের সাংসদ গৌতম গম্ভীরই তাঁর বিরোধিতা করেছেন
নয়াদিল্লি:

সিএএ-র (CAA) সমর্থনে উত্তর পূর্ব দিল্লির মৌজপুরে জনতার উদ্দেশে তাঁর বক্তব্য নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর মঙ্গলবার বিজেপি নেতা কপিল মিশ্র (Kapil Mishra) বলেন, সত্য বলার জন্য তাঁর বিরুদ্ধে হওয়া ঘৃণ্য প্রচারকে তিনি ভয় পান না। সম্প্রতি দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু ভোটে জিততে পারেননি। রবিবার জাফরাবাদ এলাকার মৌজপুরে সিএএ-র সমর্থনে এক সভায় তিনি বক্তব্য রাখেন। এরপরই দু'পক্ষের সংঘর্ষ শুরু হয়। মঙ্গলবার টুইট করে কপিল জানান, তাঁকে গালাগালি দেওয়া হচ্ছে। প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হচ্ছে। কপিলের দাবি, ‘‘অনেকে আমাকে ফোনে হত্যার হুমকি দিয়েছেন। রাজনীতিবিদ ও সাংবাদিক সহ অনেক মানুষ আমাকে গালি দিচ্ছেন। কিন্তু আমি ভয় করি না। কারণ আমি কোনও ভুল করিনি।''

দিল্লিতে হিংসার বলি বেড়ে ১৮, ঘটনাস্থলে অজিত ডোভাল

সিএএ-বিরোধীদের অবরোধ করা রাস্তা ফাঁকা করে দেওয়ার জন্য কপিল মিশ্র দিল্লি পুলিশকে তিন দিনের সময়সীমা দিয়েছিলেন। বলেছিলেন, তা না হলে পরিণতি হবে বিপজ্জনক।

Advertisement

কেবল বিরোধীপক্ষই নয়, কপিলের বিরোধিতা করেছেন তাঁরই দলের সাংসদ প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। তিনি বলেন, ‘‘যে ব্যক্তি উস্কানি দেওয়া ভাষণ দেন তিনি যে দলেরই হোন না কেন, তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।''

"শান্তি-সম্প্রীতি বজায় রাখুন," দিল্লির হিংসা প্রসঙ্গে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

উত্তর-পূর্ব দিল্লিতে শুরু হওয়া হিংসায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮-তে। রবিবার থেকে দুই গোষ্ঠীর মধ্যে পাথর ছোঁড়াছুঁড়ি, ভাঙচুরকে কেন্দ্র করে সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে উত্তর-পূর্ব দিল্লিতে ছড়িয়েছে হিংসা। সংঘর্ষে আহতের সংখ্যা ১৫০ ছাড়িয়েছে।

Advertisement

হিংসা ক্রমশ ছড়িয়ে পড়ায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) গত ২৪ ঘণ্টায় তাঁর তৃতীয় বৈঠকটি করেছেন। বৈঠকে ছিলেন আইপিএস অফিসার এসএন শ্রীবাস্তব (SN Srivastava)। মঙ্গলবার তাঁকে বিশেষ পুলিশ কমিশনার হিসেবে নিযুক্ত করা হয়।

ওই বৈঠকের আগে স্বরাষ্ট্রমন্ত্রী দিল্লির লেফটেন্যান্ট অনিল বৈজল, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েক, কংগ্রেস নেতা সুভাষ চোপড়া, বিজেপির মনোজ তিওয়ারি ও রামবীর বিধুরির সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকে অমিত শাহ রাজনৈতিক নেতাদের কাছে আর্জি জানান, রাজনীতির ঊর্ধ্বে উঠে পরিস্থিতিকে সামলানোর প্রয়াস করার জন্য। সংবাদ সংস্থা এএনআই একথা জানিয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement