This Article is From Jun 25, 2018

অমিত শাহের বাংলা সফরের আগে বিজেপি কর্মী হত্যার ঘটনায় একজনকে গ্রেফতার করল পুলিশ

রাজ্যে বিজেপি সভাপতি অমিত শাহ আসার দিনকয়েক আগেই পাঞ্জাবি মাহাতোকে গ্রেফতার করা হল।আগামী 27 জুন কলকাতাতে আসার কথা অমিত শাহের

অমিত শাহের বাংলা সফরের আগে বিজেপি কর্মী হত্যার ঘটনায় একজনকে গ্রেফতার করল পুলিশ

অমিত শাহ 27 শে জুন পশ্চিমবঙ্গে পা রাখবেন

কলকাতা:  
পুরুলিয়ার 18 বছর বয়সী বিজেপি কর্মী ত্রিলোচন মাহাতোর হত্যার প্রায় এক মাস বাদে গতকাল প্রথম একজনকে গ্রেফতার করল পুলিশ। গত মে মাসে ত্রিলোচন মাহাতোর ঝুলন্ত দেহ পুরুলিয়ার বলরামপুরের একটি গাছ থেকে উদ্ধার করে পুলিশ। 

45 বছর বয়সী পাঞ্জাবি মাহাতোকে দীর্ঘক্ষণ জেরা করার পর রোববার গ্রেফতার করে সিআইডি। পুলিশ জানিয়েছে, এই হত্যার কারণ সম্পর্কে এখনও বিশদে কিছুই জানা যায়নি।

রাজ্যে বিজেপি সভাপতি অমিত শাহ আসার দিনকয়েক আগেই পাঞ্জাবি মাহাতোকে গ্রেফতার করা হল।আগামী 27 জুন কলকাতাতে আসার কথা অমিত শাহের। পরেরদিন তিনি পুরুলিয়া যাবেন বলে জানা গিয়েছে।

পুরুলিয়ার বলরামপুর ব্লকের সুপুরডিহতে তাঁর গ্রামের বাড়ি থেকে কয়েক ফুট দূরেই উদ্ধার করা হয়েছিল, ত্রিলোচনের ঝুলন্ত দেহ।

তাঁর সাদা টি-শার্টে গায়ে একটি হাড়হিম করা বার্তা লেখা ছিল। তাঁর ঝুলন্ত দেহের তলার জমিতেও একইরকমের একটি লিখিত বার্তা পড়ে ছিল।

ওই বার্তাটিতে বড়ো বড়ো অক্ষরে লেখা ছিল- "মাত্র 18 বছর বয়সেই বিজেপি করার ফল এটা। তোকে সেই ভোটের সময় থেকেই মারার চেষ্টা করছিলাম। পারিনি। আজ তুই মরে গেলি"।

তাঁর দেহের সামনেই, ত্রিলোচনের বাবা হরি মাহাতোর অভিযোগ অনুযায়ী, একটি ভাঙা পেন, একটি ভাঙা রিফিল, একটি মোবাইল, একটি মানিব্যাগ এবং একটি চটি পাওয়া গিয়েছিল। এছাড়া ছিল ত্রিলোচনের নতুন বাইসাইকেল।

এই ঘটনার পর সিবিআই তদন্তের দাবিতে সোচ্চার হয় বিজেপি। দলের পক্ষ থেকে জানানো হয়, বিজেপি কর্মী ত্রিলোচন মাহাতো পঞ্চায়েত নির্বাচনে দলের হয়ে প্রচুর ঘাম ঝড়িয়েছিল। ওই নির্বাচনে পুরুলিয়াতে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস বিজেপির কাছে পিছিয়ে পড়ে।


(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.