Read in English
This Article is From May 27, 2018

তৃতীয় ফ্রন্ট নিয়ে সমস্যা নেই, নিজের দল প্রতিষ্ঠার আগে জানালেন বাইচুং

বাইচুং ভুটিয়া বললেন আঞ্চলিক দলগুলো নিয়ে ফেডারেল ফ্রন্ট গড়ার ধারণাটি নিয়ে তাঁর কোনও অসুবিধা নেই

Advertisement
অল ইন্ডিয়া Translated By

বাইচুং ভুটিয়া জানালেন তাঁর মূল লক্ষ্য নিজের দল হামরো সিকিম পার্টিকে শক্তিশালী করে তোলা।

নিউ দিল্লি: আগামী বৃহস্পতিবার নিজের নতুন রাজনৈতিক দল প্রতিষ্ঠা করতে চলা প্রাক্তন ভারতীয় ফুটবলার বাইচুং ভুটিয়া বললেন আঞ্চলিক দলগুলো নিয়ে ফেডারেল ফ্রন্ট গড়ার ধারণাটি নিয়ে তাঁর কোনও অসুবিধা নেই তবে, আপাতত তাঁর মূল লক্ষ্য সিকিমের শাসক দল সিকিম ডেমোক্র্যাটিক পার্টিকে হারানো।
সিকিম ডেমোক্র্যাটিক পার্টি অথবা এসডিপি গত প্রায় 25 বছর ধরে ক্ষ্মতায় আছে সিকিমে।
বাইচুং ভুটিয়া বলেন তাঁর বর্তমান লক্ষ্য তাঁর নতুন দল হামরো সিকিম পার্টিকে অত্যন্ত মজবুতভাবে গড়ে তুলে সিকিমের সবথেকে দীর্ঘমেয়াদি মুখ্যমন্ত্রী পবন চামলিং এবং তাঁর দল এসডিপিকে ক্ষমতা থেকে সরানো।
“ফেডারেল ফ্রন্ট অথবা তৃতীয় ফ্রন্ট নিয়ে আমাদের কোনও সমস্যা নেই। কিন্তু, এই মুহূর্তে আমাদের মূল লক্ষ্য আমাদের দলকে আরও শক্তিশালী করে তৈরি করা যাতে সিকিমে একটি পরিবর্তন আনা সম্ভব হয়। আমাদের দল দুর্নীতিগ্রস্থ সরকারের বিরূদ্ধে লড়াই জারি রাখবে”। এই 41 বছর বয়সী প্রাক্তন ফুটবলার এ কথা বলেন।
তিনি বলেন তাঁর দল দিল্লিতে ক্ষমতায় থাকা আম আদমি পার্টি বা আপের দ্বারা অনুপ্রাণিত। তিনি বলেন, দুর্নীতির বিরূদ্ধে আপের একরোখা লড়াইয়ের ফলেই ওই দলটি মানুষের আরও কাছাকাছি এসেছে।
“দুর্নীতির ব্যাপারে আমরা আম আদমি পার্টির পথের অনুসারী। সিকিম দিল্লির মতো অতটা গণতান্ত্রিক রাজ্য নয়। এখানকার মানুষ নিজেদের অসন্তোষ অত খোলাখুলি ব্যক্ত করতে পারেন না। সরকারের বিরূদ্ধে কেউ একবার মুখ খুলতে গেলেই তাকে চিহ্নিত করে দেওয়া হবে। এই রাজ্যের সামনে সবথেকে বড়ো যা যা চ্যালেঞ্জ রয়েছে, এটি তার মধ্যে অন্যতম”। বলেন বাইচুং।   

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement