This Article is From Jul 18, 2018

ককপিটে ধোঁয়া, কলকাতায় জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের

এয়ার ইন্ডিয়ার সূত্র থেকে এনডিটিভি জানতে পেরেছে, ককপিট থেকে ধোঁয়া বেরোতে দেখে বিমানটিকে জরুরি অবতরণ করাতে বাধ্য হন পাইলট

ককপিটে ধোঁয়া, কলকাতায় জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের

ঘটনাটির পর যাত্রীদের কলকাতা বিমানবন্দরে অপেক্ষা করতে হয়

Kolkata:

ককপিট থেকে ধোঁয়া বেরোতে আরম্ভ করার পর এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে গতকাল কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হল। সিঙ্গাপুর-গামী ওই বিমান সোমবার রাত এগারোটা নাগাদ দিল্লি বিমানবন্দর থেকে ছাড়ে। ঠিক আড়াই ঘন্টা বাদে, মঙ্গলবার মাঝরাতে কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু ইন্টারন্যাশনাল বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে। এয়ার ইন্ডিয়ার সূত্র থেকে এনডিটিভি জানতে পেরেছে, ককপিট থেকে ধোঁয়া বেরোতে দেখে বিমানটিকে জরুরি অবতরণ করাতে বাধ্য হন পাইলট। ন্যাশনাল কেরিয়ার এই বিষয়ে টুইট করে জানিয়েছে, এয়ার ইন্ডিয়া 380 বিমানটিকে কিছু প্রযুক্তিগত সমস্যার জন্য জরুরি অবতরণ করানো হয়। পুরো ঘটনাটি নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

শহরের একটি হোটেলে সমস্ত যাত্রীদের স্থানান্তরিত করা হয়। 

বিমানের জরুরি অবতরণের পর প্রায়  18 ঘন্টা হোটেলে কাটিয়ে আবার গতকাল রাত আটটা নাগাদ যাত্রীদের নিয়ে  বিমানটি সিঙ্গাপুরের দিকে উড়ে যায়।

এক যাত্রীর স্বামী টুইট করে বলেন, এয়ার ইন্ডিয়া আবার সেই একই বিমানে উঠতে বলেছিল যাত্রীদের। এছাড়া, তেমনভাবে যাত্রীদের সহায়তা না করার জন্যও বিমানসংস্থার বিরুদ্ধে তোপ দাগেন তিনি।

.