This Article is From Feb 28, 2019

বিজেপি নেতা বললেন, ''মোদির তরঙ্গ, আখেরে বিজেপি-র লাভ'' কিন্তু কিভাবে?

কংগ্রেসের তরফ থেকে টুইট করে ইয়াদুরাপ্পার এই বিবৃতির সমালোচনা করা হয়েছে

''সারা দেশেই মোদির তরঙ্গ দেখা যাচ্ছে.'' বিএস ইয়াদুরাপ্পা

কর্ণাটকের বিজেপি প্রধান বিএস ইয়াদুরাপ্পা জানিয়েছেন, ভারতীয় বায়ু সেনা মঙ্গলবার পাকিস্তানের জঙ্গি ঘাঁটিতে ঢুকে যে আক্ৰমণ চালিয়েছে, তাতে করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লাভবান হবেন। এতে করে মে মাসে লোকসভা নির্বাচনে তিনি ২৮ থেকে ২২ টির বেশি আসন লাভ করতে পারেন।

''আবহাওয়া যেদিকে যাচ্ছে... তাতে করে বিজেপি-র হাওয়া ভালো এবং অনেক বেশি আসন লাভ করার সম্ভবনা আছে। মঙ্গলবার ভারতীয় বায়ু সেনা যেভাবে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিতে সক্ষম হয়েছে, তারপর থেকে সারা দেশেই মোদির তরঙ্গ দেখা যাচ্ছে। এর ফলাফল দেখা যাবে, আগামী লোকসভা নির্বাচনের সময়।'' বুধবার চিত্রদুর্গ-তে জানিয়েছেন বি এস ইয়াদুরাপ্পা।  

প্রাক্তন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ''এর দ্বারা যুব সমাজ উদ্বুদ্ধ হয়েছে, যার ফলে কর্নাটকে ২২  টির বেশি আসন লাভ করার সম্ভবনা দেখা যাচ্ছে।'' কর্নাটকে বিজেপির কাছে ১৬ টি পার্লামেন্ট আসন আছে। কংগ্রেসের কাছে আছে ১০ টি এবং জনতা দল সেকুলারের কাছে আছে ২ টি।  

ইয়াদুরাপ্পার এই কথা বিরোধী পক্ষের শিবিরে যেন আগুনে ধৃত সংযোগের কাজ করেছে। কারণ ইতি মধ্যে অনেকেই এমনি একটা দাবি করে বসে আছে। ইতিমধ্যে বিরোধী পক্ষের তরফ থেকে 'সঙ্কীর্ণ রাজনীতি' বলে অভিহিত করা হয়েছে।  

বর্তমানে মধ্যপ্রদেশে চলছে কংগ্রেসের রাজত্ব। কংগ্রেসের তরফ থেকে টুইট করে ইয়াদুরাপ্পার এই বিবৃতির সমালোচনা করা হয়েছে। ''তাদের কোনো লজ্জা নেই। সারা দেশে চলছে প্রবল উত্তেজনা, আমাদের পাইলটকে পাকিস্তানে আটকে রাখা হয়েছে। সেনাদের পরিবার গুলিকে ভয়ের ছায়া গ্রাস করেছে। আর বিজেপি নিজেদের আসন গুনছে... সত্যিই নিম্নমানের রাজনীতি।''

সোমবার রাত সাড়ে তিনটে নাগাদ, ভারতীয় বায়ু সেনার যুদ্ধ বিমান পাকিস্তানের নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ঢুকে পরে এবং জঙ্গি ঘাঁটি ধ্বংস করে দিয়ে আসে। জইশ-এ-মহম্মদ ১৪ ই  ফেব্রুয়ারি ভারতের পুলওয়ামায় জঙ্গি হামলা চালিয়ে ৪০ এর বেশি ভারতীয় সেনার প্রাণ নিয়েছে। তারই জেরে ভারতীয় বায়ু সেনারা ঘটিয়েছে এই ঘটনা।   

ভারত সরকারের তরফ থেকে জানানো হয়েছিল যে, ''এই হামলা সম্পূর্ণ রূপে সার্থক হয়েছে।'' যাতে করে বহু জঙ্গি ও তাদের কমান্ডার মারা যায়। গতকাল ভারতীয় বায়ুসেনার এক পাইলটকে পাকিস্তান আটক করেছে।  এখন তাকে ছাড়ানোর জন্যই সরকারের পক্ষ থেকে সমস্ত রকম পদক্ষেপ গ্রহণের চেষ্টা চলছে।

.