This Article is From Feb 02, 2020

Anti-CAA মিছিলে বাধা প্রশাসনের

আলিগড়েও নাগরিক বিরোধী আইন প্রচারের উদ্দেশ্যে আয়োজন করা হয়েছিল এক মিছিলের। খবর, সেই মিছিল বন্ধ করে দেয় স্থানীয় প্রশাসন।

Anti-CAA মিছিলে বাধা প্রশাসনের

নাগরিক বিল বিরোধী মিছিলে বাধা

হাইলাইটস

  • সিএএ মিছিলে বাধা আলিগড়ে
  • আলিগড়ের মেয়র আয়োজন করেছিলেন মিছিলের
  • মাঝপথেই মিছিল আটকায় প্রশাসন
Aligarh:

এখনও নাগরিক বিল নিয়ে বিরোধিতা থামেনি দেশে। বিভিন্ন রাজ্যে এখনও চলছে CAA বিরোধী মিছিল-সমাবেশ। খবর, Aligarh-এও সম্প্রতি নাগরিক বিরোধী আইন প্রচারের উদ্দেশ্যে আয়োজন করা হয়েছিল এক মিছিলের। সেই মিছিল আটকে দেয় স্থানীয় প্রশাসন। আরও জানা গেছে, মিছিলের আয়োজন করেছিলেন আলিগড়ের মেয়র Mohammad Furqan। সংসদ মার্কেট থেকে মিছিল শুরু হয়ে শেষ হওয়ার কথা ছিল কালেক্টর কমপ্লেক্সে। কিন্তু মাঝপথেই সেই মিছিল আটকে দেয় প্রশাসন। এই প্রসঙ্গে ক্ষুব্ধ মেয়রের বক্তব্য, স্বাধীন দেশের গণতন্ত্রকে রক্ষা করতেই মিছিলের আয়োজন করা হয়েছিল। কিন্তু, মাঝপথেই বাধা পাওয়ায় স্বাধীন মতামতটুকু জানানোরও অবকাশ পেল না আলিগড়ের সাধারণ মানুষ। 

ইন্ডিগোর থেকে ক্ষমা-সহ ২৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ দাবি কুণাল কামরার

অন্যদিকে, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, এদিনের সমাবেশে প্রচুর ছাত্র-শিক্ষক যোগ দিয়েছিলেন। প্রসঙ্গত, ছাত্র-পুলিশ সংঘর্ষের পর ১৫ ডিসেম্বর থেকে বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়। সংঘর্ষে গুরুতর আহত ছাত্রদের ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি ১৩ ডিসেম্বর থেকে ক্যাম্পাসে শুরু হওয়া সিএএ বিরোধী বিক্ষোভ চলাকালীন এএমইউ শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা এফআইআর তদন্তের জন্য উপাচার্য সাত সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছিল। কমিটির নেতৃত্বে রয়েছেন কমিউনিটি মেডিসিন বিভাগের অধ্যাপক নাজম খালিক।

বাজেট ২০২০: "উনি কি আদৌ কিছু বুঝেছেন?" রাহুল গান্ধিকে কটাক্ষ স্মৃতি ইরানির

এছাড়াও, সংঘর্ষে হাত বাদ যাওয়া ছাত্রের চাকরির দাবিতেও সরব হয়েছেন বিক্ষুব্ধ ছাত্ররা। তাঁদের দাবি মেনে, শারীরিক প্রতিবন্ধী বিভাগে ওই ছাত্রকে চাকরি দেওয়ার কথা চিন্তাভাবনা করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলে জানা গেছে। 

.