This Article is From Nov 21, 2018

আগামী বছর মার্চের মধ্যে বন্ধ হয়ে যেতে পারে দেশের অর্ধেক এটিএম

২০১৯ সালের মার্চ মাসের মধ্যে বন্ধ হয়ে যেতে পারে দেশের ৫০ শতাংশ এটিএম। এটিএম ইন্ডাস্ট্রির সংগঠন আজ বুধবার এই কথা জানিয়ে দিল।

আগামী বছর মার্চের মধ্যে বন্ধ হয়ে যেতে পারে দেশের অর্ধেক এটিএম

এর ফলে দেশে বেকারত্বের সংখ্যা বাড়বে বলে মনে করছে বণিকমহল।

মুম্বাই:

২০১৯ সালের মার্চ মাসের মধ্যে বন্ধ হয়ে যেতে পারে দেশের ৫০ শতাংশ এটিএম। এটিএম ইন্ডাস্ট্রির সংগঠন আজ বুধবার এই কথা জানিয়ে দিল। এই মুহূর্তে দেশে মোট এটিএমের সংখ্যা ২,৩৮,০০০। যার মধ্যে ১,১৩,০০০ এটিএমে ঝাঁপ পড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে ওই সময়টির মধ্যে। জানান এটিএম ইন্ডাস্ট্রির সংগঠনের এক মুখপাত্র। "এর ফলে দেশের জনগণের ওপর ভয়ঙ্কর চাপ পড়তে পারে৷ প্রধানমন্ত্রী জনধন যোজনার আওতায় থাকা যে কোটি কোটি সাধারণ মানুষ এটিএম থেকে টাকা তোলেন, প্রভূত সমস্যায় পড়ে যাবেন তাঁরাও। নোট বাতিলের পর গোটা দেশের এটিএমে হাজার হাজার মানুষের লাইন পড়ত যেমন, তেমন দিন ফের ফিরে আসার সম্ভাবনা রয়েছে", বলেন ওই মুখপাত্র।

সাম্প্রতিক সময়ে এটিএমের হার্ডওয়্যার ও সফটওয়্যার প্রযুক্তির বিপুল বদলের যে নির্দেশিকা এসেছে তা বহু এটিএমের ক্ষেত্রেই কার্যকর করা সম্ভব হচ্ছে না বলে এই সিদ্ধান্ত বলে জানায় এটিএম  ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত সংগঠন। 

এই সিদ্ধান্তের ফলে বেকারের সংখ্যা বহু বেড়ে যাবে বলেও মনে করছে বণিকমহল। সামগ্রিকভাবে যার প্রভাব পড়বে দেশের অর্থনীতির ওপর।

 

 

দেশের আরও আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ খবর পড়তে চোখ রাখুন এখানে

 

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.