தமிழில் படிக்க Read in English
This Article is From Mar 30, 2020

অভিনেত্রী যখন সেবিকা, দেশের স্বার্থে জনগণের সেবায় নার্স হলেন কে?

অভিনেত্রী থেকে শিখা মালহোত্রা আপাতত নার্সের ভূমিকায়। মহামারী ঠেকাতে দেশবাসীর পাশে থাকতে নিজের জীবন তুচ্ছে করে তাঁর এই প্রচেষ্টা প্রশংসা কুড়িয়েছে।

Advertisement
বিনোদন Edited by

জনসেবায় অভিনেত্রী সেবিকা

নয়া দিল্লি:

শুটিং বন্ধ। তিনিও আর পাঁচজন অভিনেতার মতো বাড়িতে বসে থাকতে পারতেন। কিন্তু, তিনি যে ব্যতিক্রম।তাই অভিনেত্রী থেকে তিনি আপাতত সেবিকা বা নার্সের ভূমিকায়। দেশের দুর্দিনে করোনা মহামারী ঠেকাতে (coronavirus) দেশবাসীর পাশে থাকতে নিজের জীবন তুচ্ছে করে তাঁর এই প্রচেষ্টা প্রশংসা কুড়িয়েছে আম আদমির। তিনি শিখা মালহোত্রা (Shikha Malhotra)। শাহরুখ খানের সঙ্গে "Fan" ছবিতে অভিনয় করেছেন তিনি। মুম্বইয়ের বাল ঠাকরে ট্রমা সেন্টারে রোজ মুখ বুঁজে সেবা করে যাচ্ছেন কোভিড-১৯ (COVID-19)-এ আক্রান্ত রোগীদের। 

বারবার ৪ বার! চতুর্থ করোনা টেস্টেও পজিটিভ রিপোর্ট কণিকা কাপুরের

অভিনয়ে আসার আগে শিখা দিল্লির সফদরজঙ্গ হাসপাতাল থেকে নার্সিংয়ের প্রশিক্ষণ নিয়েছিলেন। তাই অভিনয় আপাত স্থগিত হতেই তিনি ফের পুরনো ভূমিকায়। সোমবার সকালেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, আক্রান্তের সংখ্যা বর্তমানে ৯৮০। মৃত্যু হয়েছে ২৮ জনের। ইনস্টায় নিজের বর্তমান পেশা নিয়ে বলতে গিয়ে শিখার মত, কখনও বিনোদন দিয়ে কখনও সেবা দিয়ে সবসময়েই তিনি দেশ এবং দেশবাসীর পাশে রয়েছেন। সেই সঙ্গে তিনি অনুরোধ করেছেন চিকিৎসায় প্রশিক্ষণপ্রাপ্ত বাকি মানুষদেরও। তাঁরা সবাই এই কাজে ঝাঁপিয়ে পড়লে দ্রুত রোগমুক্তি ঘটবে, এমনটাই আশা তাঁর।

Advertisement

ফেব্রুয়ারিতে মুক্তিপ্রাপ্ত ‘কাঁচলি' ছবিতে অভিনেতা সঞ্জয় মিশ্রর সঙ্গে শিখার অভিনয় সমালোচকের প্রসংশা কুড়িয়েছে। সেই ছবিও ইনস্টায় শেয়ার করেছেন অভিনেত্রী। এছাড়া, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর রেডিও শো 'মন কি বাতে'-তে কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়ে যাওয়া নার্সদের ধন্যবাদ জানিয়েছেন। ভাষণে মোদি জানিয়েছেন, "আমি আজ প্রত্যেক নার্সকে অভিবাদন জানাই। আপনাদের নিরলস পরিশ্রম বৃথা যাবে না।। কাকতালীয়ভাবেই ২০২০ সাল আন্তর্জাতিক নার্স ও মিডওয়াইভদের বছর হিসাবে পালিত হচ্ছে।" 

Advertisement
Advertisement