This Article is From Jan 15, 2020

ভারতের এই মহান মানুষটি সত্যি সত্যি দুনিয়া বদলে দিয়েছেন: Amazon-র সিইও

ভারতে এসে অ্যামাজনের সিইও Jeff Bezos টুইট করেন, "ভারতে পৌঁছে এমন একজনকে শ্রদ্ধা জানাতে পারলাম যিনি সত্যিই দুনিয়া বদলে দিয়েছেন ..."

ভারতের এই মহান মানুষটি সত্যি সত্যি দুনিয়া বদলে দিয়েছেন: Amazon-র সিইও

Jeff Bezos: এ দেশে এসেই মহাত্মা গান্ধির স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান অ্যামাজনের সিইও

হাইলাইটস

  • ভারত সফরে এলেন অ্যামাজনের সিইও জেফ বেজোস
  • এ দেশে এসে গান্ধিজির স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান তিনি
  • গান্ধিজি গোটা দুনিয়াকে বদলে দিয়েছেন, মন্তব্য তাঁর
নয়া দিল্লি:

মঙ্গলবার ভারতে এসেছেন অ্যামাজনের (Amazon) সিইও জেফ বেজোস. এদেশে এসে প্রথমেই তিনি দিল্লির রাজঘাটে মহাত্মা গান্ধির স্মৃতিসৌধে গিয়ে জাতির জনককে শ্রদ্ধা জানিয়েছেন। পরে তিনি (Jeff Bezos) একটি ভিডিও পোস্ট করেন যেখানে দেখা যাচ্ছে, সাদা কুর্তা এবং কমলা রঙের একটি জ্যাকেট পরে তিনি রাজঘাটে মহাত্মা গান্ধির (Mahatma Gandhi) স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন। পুষ্পস্তবক দেওয়ার পর তিনি হাতজোড় করে মহাত্মাকে প্রণাম জানান এবং প্রার্থনা করেন। ভারতে এসে অ্যামাজনের সিইও একটি টুইট করেন, "ভারতে পৌঁছে এমন একজনকে শ্রদ্ধা জানাতে পারলাম যিনি সত্যিই দুনিয়া বদলে দিয়েছেন, আমার বিকেলটা খুব সুন্দর কাটলো"। "আপনি যেন আগামিকালই মারা যাবেন এমনভাবে বাঁচুন। শিখুন কীভাবে আপনি চিরকাল বেঁচে থাকতে পারেন", মহাত্মা গান্ধির এই বাণীটিও টুইট করেন জেফ বেজোস। একই বার্তা সহ তিনি ভিডিওটি ইনস্টাগ্রামেও পোস্ট করেন।

হায়দরাবাদে নির্মিত বিরাট বহুতলে অ্যামাজনের ভারতীয় শাখার সদর দফতর,দেখে নিন

এদিকে বর্তমানে অ্যামাজনের মতো ব্যবসায়িক সংস্থাগুলিকে বিভিন্ন ছাড় দেওয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। সিসিআই চেয়ারম্যান অশোক কুমার গুপ্তা বলেছেন, বড় ই-কমার্স সংস্থাগুলিকে ছাড় দেওয়া উচিত নয়, এই ধরণের ছাড়ের একটা নির্দিষ্ট নিয়ম করে তা প্রকাশ করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে যাতে তাঁরা তাঁদের প্রতিদ্বন্দ্বীদের ব্য়বসা থেকে হঠানোর চেষ্টা না করেন।

তিনি আরও বলেন যে, "আপনি যদি আপনার কাজ নিয়ে স্বচ্ছ থাকেন তাহলে আপনার ওয়েবসাইটে এর (বিশদ) বিবরণ দিয়ে রাখুন, যাতে প্রত্যেকেই বিষয়গুলি জানতে পারে এবং অস্বচ্ছ কিছু না হয়" । "না হলে নানা অভিযোগ উঠবে, আমরাও সেগুলোর তদন্ত করব। আপনি যদি যে কোনও বিষয় নিয়ে খোলামেলা হন, স্বচ্ছতা বজায় রাখেন তাহলে আপনি কেন এই ধরণের তদন্তের সঙ্গে নিজেকে যুক্ত করবেন?"

অ্যামাজনে মোবাইল অর্ডার করে পাথর পেলেন রাজ্যের এই বিজেপি সাংসদের ছেলে!

সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে যে অ্যামাজনের সিইও বেজোস দিল্লিতে আয়োজিত একটি অ্যামাজন ইভেন্টে অংশ নেবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অন্যান্য সরকারি কর্মকর্তাদের সঙ্গেও তিনি একটি বৈঠক করতে চান বলে জানা গেছে।

অ্যামাজন ভারতে আরও ৫.৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে বলে জানিয়েছে, এদিকে ওয়ালমার্ট ২০১৮ সালে করা তাঁদের বৃহত্তম চুক্তি অনুযায়ী ফ্লিপকার্টের সংখ্যাগরিষ্ঠ শেয়ার কেনার জন্য ১৬ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে।

.