This Article is From Mar 02, 2020

কতটা ধনী আমাজনের প্রতিষ্ঠাতা? চাল ব্যবহার করে ভিডিওয় বোঝালেন টিকটক তারকা

টিকটকে ভিডিওটি দেখা হয়েছে ৫ লক্ষ বার। পরে শুক্রবার সেটিকে টুইটারে দেওয়া হলে এপর্যন্ত সেটি দেখেছেন ২৭ লক্ষ মানুষ। রিটুইট করা হয়েছে ৩০,০০০ বার।

কতটা ধনী আমাজনের প্রতিষ্ঠাতা? চাল ব্যবহার করে ভিডিওয় বোঝালেন টিকটক তারকা

৫৬ বছরের জেফ বেজোস বিশ্বের অন্যতম ধনী এক ব্যক্তি।

হাইলাইটস

  • আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস কত অর্থের মালিক, বোঝা গেল এক ভিডিওয়
  • টিকটকে ভিডিওটি দেখা হয়েছে ৫ লক্ষ বার
  • টুইটারে সেটি দেখেছেন ২৭ লক্ষ মানুষ

ঠিক কতটা ধনী আমাজনের (Amazon) প্রতিষ্ঠাতা জেফ বেজোস? চালের দানার সাহায্যে সেটার উত্তর দিলেন এক টিকটক (TikTok) ভিডিও ব্যবহারকারী। ই-কমার্স পরামর্শদাতা হামফ্রে ইয়াং একজন টিকটক তারকাও। সান ফ্রান্সিসকোর বাসিন্দা ৩২ বছরের ওই যুবক চালকে ব্যবহার করে জেফ বেজোসের ভাগ্য বলে দিলেন! ভিডিওতে দেখা গিয়েছে তিনি একটি চালকে ১ লক্ষ ডলার তথা ৭২ লক্ষ টাকা হিসেবে দেখাচ্ছেন। এই ভাবে ১ মিলিয়ন ডলার বোঝাতে তিনি ব্যবহার করেছেন ১০টি চালের দানা। এই ভাবে ১০,০০০ চালের দানা দিয়ে তিনি বিলিয়ন ডলার বুঝিয়েছেন। তাঁর ভিডিওয় ইয়াং দেখিয়েছেন, ১ বিলিয়ন ডলারকে চালের দানা হিসেবে কেমন দেথতে লাগে।

ইংরেজিতে চোস্ত 'ইংলিশ দাদি' গুণে গুণে গোল দিলেন শশী থারুরকে!

তার সঙ্গে তুলনা করে তিনি নির্মাণ করেন জেফ বেজোসের সর্বমোট উপার্জন ১২২ বিলিয়ন ডলারের হিসেব। 
গত সপ্তাহে ওই ভিডিওটি তিনি তৈরি করেছেন।

জেফ বেজোসের চালের স্তূপ ছিল বিরাট। এটা এতই বিরাট ছিল যে জেফকে এর মধ্যে একটি কিবোর্ডকে প্রবেশ করাতে হয়। দেখে নিন সেই ভিডিও:

অনুপম খেরের টুইটে কেন এমন উত্তর দিলেন পরেশ রাওয়াল?

টিকটকে ভিডিওটি দেখা হয়েছে ৫ লক্ষ বার। পরে শুক্রবার সেটিকে টুইটারে দেওয়া হলে এপর্যন্ত সেটি দেখেছেন ২৭ লক্ষ মানুষ। রিটুইট করা হয়েছে ৩০,০০০ বার।

আমাজনের প্রতিষ্ঠাতার মোট উপার্জন ও একজন গড়পড়তা আমেরিকানের বার্ষিক রোজগারের পরিমাণের পার্থক্য দেখে অনেকেই চমকে গিয়েছেন।

Buzzfeed News-কে ইয়াং জানাচ্ছেন, ‘‘আমি না ঘুরিয়ে তথ্যটি উপস্থাপন করতে চেয়েছিলাম, যাতে বাকিরা সেটিকে ঘোরাতে পারেন। কিন্তু আমি বুঝতে পারলাম ভিডিওটি পোস্ট করার পর কমেন্ট পড়ে— ৮০ শতাংশ কমেন‌্টেই বলা হয়েছে সম্পদের বৈষম্যটি অসাম্যের। কারও কাছে অত টাকা নেই। আমরা বেরিয়ে পড়েছি আধখানা চালের দানা সংগ্রহে, যার মূল্য ৫০ হাজার।''

৫৬ বছরের জেফ বেজোস বিশ্বের অন্যতম ধনী এক ব্যক্তি। টানা ২৪ বছর বিশ্বের ধনীতম ব্যক্তি হিসেবে থাকা বিল গেটসকে তিনি ২০১৮ সালে পিছনে ফেলেন ১৬০ বিলিয়ন ডলার রোজগার করে। যদিও পরে আবারও বিল এক নম্বরে উঠে আসেন। 

Click for more trending news


.