This Article is From Oct 12, 2018

রাফালে দুর্নীতি, ফ্রান্স সফর ঘিরে কংগ্রেসের দাবি এড়ালেন প্রতিরক্ষা মন্ত্রী

রাফালে যুদ্ধ বিমান কেনা নিয়ে দুর্নীতির অভিযোগ  উঠেছে আগেই। এরই মধ্যে ফ্রান্স  সফরে এসেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ।

এ ব্যাপারে কংগ্রেসের নতুন করে সরব হওয়ার কারণ সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি খবর।

হাইলাইটস

  • তিন দিনের ফ্রান্স সফরে এসেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ
  • কংগ্রেসের দাবি তাদের অভিযোগকে চাপা দিতেই ফ্রান্সে এসেছেন সীতারামণ
  • রাফালে নির্মাণকারী সংস্থা ডাসল্টেও তাঁর যাওয়ার কথা
প্যারিস:

রাফালে যুদ্ধ বিমান কেনা নিয়ে দুর্নীতির অভিযোগ  উঠেছে আগেই। এরই মধ্যে ফ্রান্স  সফরে এসেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ। কংগ্রেসের দাবি তাদের তোলা  অভিযোগকে চাপা  দিতেই ফ্রান্সে এসেছেন সীতারামণ।  রাফালে নির্মাণকারী সংস্থা  ডাসল্টেও তাঁর  যাওয়ার  কথা।  কিন্তু কংগ্রেসের অভিযোগ  মানতে রাজি হননি প্রতিরক্ষা মন্ত্রী।প্যারিসে এনডিটিভিকে তিনি জানান, অনিল আম্বানিকে যুক্ত করার ব্যাপারে আমাদের কোনও ভূমিকা ছিল না। যুদ্ধ  বিমান কেনার  ব্যাপারে এক দেশের সঙ্গে  অন্য  দেশের সরকারের চুক্তি হয়েছিল। এখানে কোনও সংস্থার নাম আলাদা  করে উল্লেখ  করা  হয়নি। সেগুলি আমার কাছে তাৎপর্য পূর্ণও নয়। আমার কাছে  এখানে আসার আমন্ত্রণ ছিল। ডাসল্টের থেকে আমরা যুদ্ধ বিমান কিনছি। তাই সেখানে অবশ্যই যাব।

এ ব্যাপারে কংগ্রেসের নতুন করে সরব হওয়ার কারণ সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি খবর। সেই খবরে বলা হয়েছে, অনিল আম্বানির সংস্থাকে  যুক্ত করতে  চাপ দেওয়া হয়েছিল।  এরপর আর দেরি  করেনি  কংগ্রেস। নতুন করে  তোপ দাগেন সভাপতি রাহুল  গান্ধি। এর আগে  প্রাক্তন  রাষ্ট্রপতির বয়ান তুলে  ধরেও আক্রমণ শানায় কংগ্রেস।   

রাফালে যুদ্ধ বিমান কেনা প্রসঙ্গে ফ্রান্সের রাষ্ট্রপতি মন্তব্য প্রকাশ্যে আসার পরও  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সুর চড়াতে শুরু চড়ান  কংগ্রেস সভাপতি। প্রধানমন্ত্রীকে চোর বলেন তিনি। আর এবারও আক্রমণের পথেই হাঁটেন রাহুল। সমানে তাঁকেও পাল্টা আক্রমণ করছে বিজেপি।  দলের মুখপাত্র  সম্বিত পাত্র বলেন, রাফালে যুদ্ধ বিমান কেনার  ব্যাপারে মিথ্যা কথা  বলে নিজেকে   রাজনৈতিক ভাবে প্রতিষ্ঠা করতে চাইছেন রাহুল।  

 

.