Read in English
This Article is From Jun 11, 2018

প্রধানমন্ত্রী হত্যার চক্রান্তকে 'সহানুভূতি কুড়োনোর প্রয়াস' বললেন শরদ পাওয়ার

এক সন্দেহভাজন মাওবাদীর কাছ থেকে পাওয়া একটি চিঠিতেই বিষয়টি প্রথম নজরে আসে

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • শরদ পাওয়ার বলেন, মানুষের সহানুভূতি লাভের জন্য হুমকি চিঠিকে ব্যবহার হচ্ছে
  • বিজেপি বুঝতে পেরেছে ওরা জনসমর্থন হারাচ্ছে, বলেন পাওয়ার
  • 'এতটা নীচে নামার জন্য' দেবেন্দ্র ফড়নবিশ সমালোচনায় বিদ্ধ করেন পাওয়ারকে
পুনে /মুম্বাই : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার চক্রান্ত নিয়ে বিতর্কের মাঝেই ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার রবিবার বললেন, মানুষের সহানুভূতি পাওয়ার জন্য একটি হুমকি চিঠিকে ব্যবহার করা হচ্ছে। 

শুক্রবার পুনে পুলিশ আদালতকে জানায় রাজীব গান্ধী হত্যার কায়দাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কোনও পথসভাতে হত্যার চক্রান্ত করা হচ্ছে। এক সন্দেহভাজন মাওবাদীর কাছ থেকে পাওয়া একটি চিঠিতেই বিষয়টি প্রথম নজরে আসে।

একটি সমাবেশে বক্তৃতা দিতে গিয়ে শরদ পাওয়ার রবিবার বলেন, "বিজেপি বুঝতে পারছে যে ওরা ক্রমেই জনসমর্থন হারিয়ে ফেলছে। সেই কারণেই, সহানুভূতি পাওয়ার জন্যই ওরা এখন এই হুমকি চিঠির তাস খেলছে। যদিও, আমি নিশ্চিতভাবে বলতে পারি, মানুষ এই ফাঁদে পা দেবে না"।

তাঁর এই মন্তব্যের তীব্র বিরোধিতা করা হয়েছে বিজেপির পক্ষ থেকে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ তীক্ষ্ণ বাক্যবাণে শরদ পাওয়ারকে বিদ্ধ করে বলেন তিনি ভাবতে পারেননি যে পাওয়ার এতটা নীচে নেমে যাবেন।

Advertisement
"মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার চক্রান্ত বিষয়ে পুলিশের দেওয়া রিপোর্ট নিয়ে এতটা সন্দেহ প্রকাশ করবেন শরদ পাওয়ার জি, তা আমি ভাবতে পারিনি", ফড়নবিশ টুইট করে বলেন।
 
মারাঠি ভাষায় টুইট করে ফড়নবিশ বলেন, "জাতির জন্য রাজনীতি করা উচিত তাঁর। ঘৃণার জন্য নয়"।

পুলিশ রিপোর্টে এই কথাও জানানো হয়েছে যে, ফড়নবিশ নিজেও মাওবাদীদের থেকে হুমকি চিঠি পেয়েছেন।

Advertisement
পুনেতে এনসিপির সমাবেশে বক্তৃতা পেশ করার সময় হুমকি চিঠির বিষয়ে সন্দেহপ্রকাশ করে শরদ পাওয়ার বলে বসেন, "আমি বিষয়টি নিয়ে এক অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারের সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে বললেন, এই ধরনের হুমকি চিঠির খবর পুলিশের কাছে এলে তা তারা মিডিয়াকে না জানিয়ে গোয়েন্দা সংস্থাকে জানায়। যাতে ঠিকঠাক নিরাপত্তাটি পাওয়া সম্ভব হয়"।
Advertisement