This Article is From Aug 11, 2018

মমতাকে চ্যালেঞ্জের মুখে ফেলতে আজ শহরে অমিত

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ পৌঁছে গেলেন শহরে। তাঁর এই শহরে আসার কথা ঘোষণার পর থেকেই শাসক দল তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিজেপির যুযুধান লড়াই অব্যাহত।

এই রাজ্যে বিজেপির শক্তি বাড়ানোর লক্ষ্যেই অমিত শাহের কলকাতা আগমন।

হাইলাইটস

  • অমিত শাহের সমাবেশকে বানচাল করার উদ্দেশ্যেই তৃণমূলের সমাবেশ: বিজেপি
  • সংঘর্য হলে দায়ী থাকবে তৃণমূল : বিজেপির রাজ্য সভাপতি
  • অমিত শাহের কলকাতা আগমন রাজ্যে বিজেপির শক্তি বাড়ানোর লক্ষ্যে
কলকাতা:

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ পৌঁছে গেলেন শহরে। তাঁর এই শহরে আসার কথা ঘোষণার পর থেকেই শাসকদল তৃণমূল কংগ্রেসের সঙ্গে বিজেপির যুযুধান লড়াই অব্যাহত। বিজেপির পক্ষ থেকে প্রথমে দাবি করা হয়, তাদের পছন্দের জায়গায় জনসমাবেশ করার অনুমতি দিচ্ছে না পুলিশ। যদিও, শেষ পর্যন্ত মধ্য কলকাতার মেয়ো রোডে সমাবেশের অনুমতি পায় বিজেপি। সমাবেশের স্থানটি নিয়ে ঝামেলা মিটে যাওয়ার পর পরবর্তী সমস্যা শুরু হয় পোস্টার নিয়ে। মেয়ো রোডের ওই অংশে প্ল্যাকার্ড পড়ে। যেখানে বিজেপিকে ‘বাংলা বিরোধী’ বলে অভিহিত করে তাদের বাংলা ছাড়তে বলা হয়।

অবশেষে, তৃণমূল কংগ্রেস এগিয়ে এল এবং অসমের ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস (এনআরসি) বা জাতীয় নাগরিকপঞ্জি নিয়ে তাদের আজকের প্রতিবাদ সভার কথা ঘোষণা করল। গোটা বাংলাজুড়ে আজ তাদের এই প্রতিবাদ চলবে। তবে, কলকাতায় কিছু হবে না। বিজেপি জানায়, তৃণমূলের এই প্রতিবাদ আসলে অমিত শাহের সমাবেশকে বানচাল করার উদ্দেশ্যেই।

রাজ্য সরকার এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি দিয়ে রাজ্য বিজেপি অভিযোগ করে, অমিত শাহের সভায় বিজেপির কর্মী-সমর্থকদের কলকাতায় আসতে বাধা দেওয়ার উদ্দেশ্যেই আজ রাজ্যজুড়ে আরেকটি সভার আয়োজন করেছে তৃণমূল কংগ্রেস।

তৃণমূল সমর্থকরা যদি বিজেপির সমর্থকদের অমিত শাহের সভায় আসতে কোনওরকম বাধা দেয়, তাহলে রাজ্য জুড়ে সংঘর্ষের হুঙ্কারও দিয়ে রাখলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

2018

 

rt005788

 

.