This Article is From Jan 06, 2020

“ফোন নম্বর পেয়েছেন? ডায়াল করুন”, নাগরিকত্ব আইন অভিযান নিয়ে বললেন অমিত শাহ

নাগরিকত্ব আইনে সমর্থনের জন্য বিজেপির তরফে এই নম্বর দেওয়া হয়েছে। অমিত শাহ ছাড়াও, বিজেপি নেতারাও সেই নম্বর শেয়ার করেছেন

প্রত্যেকজনকে ওই নম্বরে ডায়াল করে মিসড কলের মাধ্যমে প্রধানমন্ত্রীকে মোদিকে সমর্থন জানানোর আহ্বান জানান অমিত শাহ

নয়াদিল্লি:

নাগরিকত্ব আইন (CitizenshipLaw) নিয়ে দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে, আইনটিতে সমর্থন জোগাড়ের জন্য ইতিমধ্যেই মিসড কল দিতে নম্বর শেয়ার করেছে বিজেপি, এই পরিস্থিতিতে সোমবার অমিত শাহের সভা  থেকে বিষয়টি আরও কিছুটা অক্সিজেন পেল। এদিনের সভায় প্রত্যেকজনকে 8866288662 নম্বরে মিসড কল দিতে বলা হয়, এই নম্বরটিই নাগরিকত্ব আইন  সমর্থন জোগাড়ের জন্য দেওয়া হয়েছে। এই নম্বর ডায়াল করে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সমর্থনের বার্তা দিতে পারবেন যে কেউ, এদিনের সভায় উপস্থিত দর্শকদের তেমনই জানালেন বিজেপি সভাপতি অমিত শাহ। সভা থেকে ২০০ কিলোমিটার সাইকেল ওয়াকের সূচনা করেন তিনি।

অমিত শাহ বলেন, “ভোটব্যাঙ্কের রাজনীতির জন্য, কংগ্রেস এবং আম আদমি পার্টি দেশজুড়ে এমন একটা পরিস্থিতি তৈরি করেছেন, যেন সবাই মোদিজীর বিরুদ্ধে। রাহুল বাবা, আপনি কথা না বলে, প্রতিবেশীদের সঙ্গে কথা বলুন, দেখে নিন কার দিকে বেশী সমর্থন রয়েছে”।

তারসঙ্গেই, মিসড কল ড্রাইভেরও সূচনা করেন অমিত শাহ। তিনি বলেন, “বন্ধুগণ, যাঁরা এখানে রয়েছেন, কতগুলি মোবাইল রয়েছে? না...হাত তুলতে হবে না-নিজেদের মোবাইল ফোন নিন। এমনকী, পিছনে যাঁরা রয়েছেন তাঁরাও...”।

সবার মোবাইল ফোন রয়েছে কিনা, তাও জিজ্ঞাসা করেন বিজেপি সভাপতি।

তিনি বলেন, “আমি এখন একটা নম্বর বলব, তাহলে সেটি থেকে সরাসরি আপনারা মোদিজীকে আপনাদের সমর্থন জানাতে পারবেন। আমি এটা দুবার বলব..এটা ১০ অঙ্কের একটি নম্বর”।

পরে তিনি নম্বরটি আবারও বলেন, এবং তারপর মন্তব্য করেন, “আপনারা কি ১০টি অঙ্কের নম্বর পেয়েছেন? তাহলে এবার নম্বরটিতে ডায়াল করুন। করেছেন”? 

প্রত্যেকজনকে ওই নম্বরে ডায়াল করে মিসড কলের মাধ্যমে প্রধানমন্ত্রীকে মোদিকে সমর্থন জানানোর আহ্বান জানান অমিত শাহ

বিজেপি সভাপতি ঘোষণা করেন, “আনপনাদের বন্ধু, আত্মীয় পরিজনদের এই নম্বরটি ডায়াল করতে বলবেন এবং মিসড কলের মাধ্যমে নরেন্দ্র মোদিকে সমর্থন করতে বলবেন। যারা ভোটব্যাঙ্কের রাজনীতি করে, এই মিসড কল  নম্বর তাদের মুখোশ খুলে দেবে। দুদিনের মধ্যে এই মিসড নম্বর ৫০ লক্ষ ছাড়িয়ে যাবে”।

নাগরিকত্ব আইনে সমর্থনের জন্য বিজেপির তরফে এই নম্বর দেওয়া হয়েছে। অমিত শাহ ছাড়াও, বিজেপি নেতারাও সেই নম্বর শেয়ার করেছেন

তবে এবার অন্যরকমভাবে আবেদন জানানো হয়।

অনেকেই ট্যুইটারে নম্বরটি শেয়ার করেছেন এবং মনে হচ্ছে যেন একাকী কোনও মহিলা ফোনের “অপেক্ষা”য় রয়েছেন।

নম্বরটি ডায়াল করলে বিনামূল্যে নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন অপশন আসবে, এটি সংস্থার তরফে ভুয়ো বলে উড়িয়ে দেওয়া হয়েছে।  নেটফ্লিক্সের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, “এচা পুরোপুরি “ভুয়ো”। যদি আপনারা বিনামূল্যে নেটফ্লিক্স সাবস্ক্রিপশন চান, তাহলে আমাদের মতো কারও অ্যাকাউন্ট ব্যবহার করুন”।

.