தமிழில் படிக்க Read in English
This Article is From Feb 21, 2020

"অমূল্য ভুল ছিল," মেয়ের সমালোচনায় সরব অভিযুক্ত "পাকিস্তান জিন্দাবাদ" তরুণীর বাবা

গোটা দেশের সঙ্গে মেয়ের কীর্তির সমালোচনায় সরব বাবাও।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from ANI)

সেই স্লোগানের পর অমূল্যর দিকে ছুটে আসতে দেখা গিয়েছে কয়েকজনকে।

Highlights

  • পাকিস্তান জিন্দাবাদ স্লোগান তোলার জন্য দেশদ্রোহিতার ধারায় অভিযুক্ত অমূল্য
  • মেয়ের অবস্থানের সমালোচনায় সরব বাবা
  • বৃহস্পতিবার রাতেই তাঁকে গ্রেফতার করে পুলিশ
বেঙ্গালুরু :

গোটা দেশের সঙ্গে মেয়ের (Amulya Leona) কীর্তির সমালোচনায় সরব বাবাও। বেঙ্গালুরুর সংশোধিত নাগরকিত্ব আইন-বিরোধী প্রতিবাদ  (Anti-CAA protest at Bengaluru) মঞ্চ থেকে "পাকিস্তান জিন্দাবাদ" স্লোগান (Pakistan Zindabad) তুলেছিলেন তরুণী অমূল্য লিওনা। "আমার মেয়ের অবস্থান ভুল ছিল," বৃহস্পতিবারই সরব হয়েছিলেন অমূল্যর বাবা। সেদিন সভা শেষের পরেই তাঁকে গ্রেফতার করে বেঙ্গালুরু পুলিশ (Bengaluru Police)। অমূল্যর বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দায়ের হয়েছে। শুক্রবার তাঁকে আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ হয়েছে। সেই ঘটনার পর পরিস্থিতি সামাল দিতে ছুটে এসেছিলেন সাংসদ আসাউদ্দিন ওয়েসি ও অন্য এআইএমআইএম নেতৃবৃন্দ। অমূল্যর থেকে মাইক কেড়ে তাঁকে বকা দিতে দেখা গিয়েছে ভিডিওতে। এমনকি, "আমরা শত্রু রাষ্ট্র পাকিস্তানের বিরোধী নই", এমন মন্তব্য করে উত্তেজনা প্রশমনে সক্রিয় হয়েছিলেন হায়দরাবাদের সাংসদ আসাউদ্দিন ওয়েসি। সেই ভিডিও সোশাল সাইটে ভাইরাল হওয়ার পর থেকেই দেশ জুড়ে সমালোচনা। 

বেঙ্গালুরুতে "পাকিস্তান জিন্দাবাদ" স্লোগান তরুণীর! ফেসবুকেও "লং লিভ অল কান্ট্রি"

এদিকে সেদিনই মেয়ের অবস্থানের সমালোচনা করে ওই তরুণীর বাবা সংবাদসংস্থা এএনআইকে বলেছিলেন, "আমার মেয়ে কয়েকদিন ধরেই কয়েকজন মুসলিমের সঙ্গে মিশছে। বললেও শুনত না।" মহেশ বিক্রম হেগড়ে টুইট করেছেন, যে কোনও রাষ্ট্রবিরোধী কার্যকলাপে 'ম' অক্ষর জুড়ে থাকবে। অর্থাৎ মুসলিমের 'ম'-কে ঘুরিয়ে কটাক্ষ করেছেন হেগরে, দাবি বিশ্লেষকদের। 
 

এদিকে, বৃহস্পতিবার রাতে দক্ষিণপন্থী সংগঠনের কয়েকজন অমূল্যর বাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়েছে বলে অভিযোগ দায়ের করা হয়েছে। পাশাপাশি, জেডি (এস)-এর কাউন্সিলর ইমরান পাশা দাবি করেছেন, বিরোধীরাই চক্রান্ত করে ওই তরুণীকে পাঠিয়েছিল। সভা ভণ্ডুল করতে চেয়েছিল তারা। ওই তরুণীর নাম বক্তাতালিকায় ছিল না। তাই বিষয়টি তদন্ত করুক পুলিশ। 

Advertisement

১৯৪৭ সালেই মুসলিমদের পাকিস্তানে পাঠানো উচিত ছিল, বললেন গিরিরাজ সিং

ওই তরুণীকে গ্রেফতার প্রসঙ্গে প্রবীণ পুলিশ আধিকারিক বি রমেশ বলেন, "আমরা ওঁর বিরুদ্ধে ধারা ১২৪ (এ) (রাষ্ট্রদ্রোহিতা), ১৫৩ (এ) এবং (বি) (বিভিন্ন গোষ্ঠীর মধ্যে উস্কানিমূলক বক্তব্য প্রচার করা) এবং চক্রান্ত করার অভিযোগে একটি মামলা দায়ের করেছি।" অমূল্যের জামিনের আবেদন খারিজ হয়েছে এবং তাঁকে ৩ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। তবে আগামী সোমবার একটি স্থানীয় আদালতে তাঁর জামিনের আবেদনের শুনানি হবে বলে জানা গেছে।

Advertisement
Advertisement