This Article is From Apr 26, 2020

এবার রাজ্যে করোনায় মৃত্যু স্বাস্থ্যকর্তা বিপ্লব দাশগুপ্তর! শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

রবিবার সংক্রমিত অবস্থায় স্বাস্থ্য দফতরের সহ-অধিকর্তা বিপ্লব দাশগুপ্তের মৃত্যু হয়েছে।

এবার রাজ্যে করোনায় মৃত্যু স্বাস্থ্যকর্তা বিপ্লব দাশগুপ্তর! শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

চিকিৎসকের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

হাইলাইটস

  • রাজ্যে করোনায় মৃত্যু এক স্বাস্থ্য-কর্তার
  • এক সপ্তাহ ধরে চিকিৎসাধীন ছিলেন তিনি
  • তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
কলকাতা:

এ রাজ্যে এবার করোনায় (Death Due to Corona) মৃত্যু এক স্বাস্থ্যকর্তার। শনিবার রাতে সংক্রমিত অবস্থায় স্বাস্থ্য দফতরের সহ-অধিকর্তা (A Health Official in Bengal) বিপ্লবকান্তি দাশগুপ্তের মৃত্যু হয়েছে। বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ৭ দিন আগে তাঁর সংক্রমণ ধরা পড়েছিল। জানা গিয়েছে, মৃত চিকিৎসকের স্ত্রী-ও সংক্রমিত। চিকিৎসকের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে, চিকিৎসক ফোরাম এই মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে। পাশাপাশি স্বাস্থ্যকর্মীদের জন্য পর্যাপ্ত পিপিই কিটের আয়োজন রাখতে আবেদন করেছে এই সংগঠন। টুইটে মুখ্যমন্ত্রী (CM condoles) লেখেন, "চিকিৎসক বিপ্লবকান্তি দাশগুপ্তের মৃত্যু আমাদের কাছে বড় ক্ষতি। এই দুঃসময়ে তাঁর পরিবারের সঙ্গে সমব্যাথী। মানবজাতির স্বার্থে তাঁর এই আত্মত্যাগ আমাদের করোনা যোদ্ধাদের আরও সঙ্কল্পবদ্ধ করবে।"  জানা গিয়েছে, মৌলালির সেন্ট্রাল মেডিক্যাল স্টোরের সহ-অধিকর্তা ছিলেন এই চিকিৎসক বিপ্লবকান্তি দাশগুপ্ত। 

কোনও আধিকারিক, পুলিশি সহায়তা ছিল না: অভিযোগ রাজ্যে আসা কেন্দ্রীয় পরিদর্শক দলের

দেখে নিন মুখ্যমন্ত্রীর টুইট;

 এদিকে, স্বাস্থ্যভবন সূত্রে খবর, মৃত চিকিৎসকের হৃদযন্ত্রের সমস্যা ছিল। আট মাস আগে তিনি এসএসকেএম গিয়েছিলেন চিকিৎসা করাতে। তাঁর সুগার ও হাই পারটেনশন ছিল। জানা গিয়েছে,  কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিলেন ওই স্বাস্থ্যকর্তা। জ্বর, শ্বাসকষ্ট বাড়ায় গত শুক্রবার বেলেঘাটা আইডি হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়। তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তবে এই কারণেই মৃত্যু কিনা, তা খতিয়ে দেখছে স্বাস্থ্যদফতর।

ইদের আগেই করোনা-মুক্ত হতে রমজানে বেশি করে ‘ইবাদত'-এর আর্জি প্রধানমন্ত্রীর

উল্লেখ্য, তাঁর স্ত্রী এবং স্থানীয় এক চিকিৎসককে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। সেই চিকিৎসকের কাছে কয়েকদিন চিকিৎসাধীন ছিলেন মৃত স্বাস্থ্যকর্তা। অপরদিকে, রাজ্যে করোনাতে মৃত বেড়ে ২০। চিকিৎসাধীন ৪২৩ জন। 

.