Read in English
This Article is From Nov 01, 2018

আজ দিল্লিতে রাহুল- চন্দ্রবাবু নাইডুর বৈঠক

আজ দিল্লিতে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর সঙ্গে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির বৈঠকের সম্ভবনা।

Advertisement
অল ইন্ডিয়া

এর আগে মার্চ মাসে এনডিএ ছেড়ে বেরিয়ে  আসেন নাইডু।

Highlights

  • বিজেপি বিরোধী দল গুলিকে এক জায়গায় আনতে চাইছেন চন্দ্রবাবু নাইডু
  • রাহুল সহ আরও কয়েকজন বিরোধী নেতার সঙ্গে তাঁর দেখা হতে পারে
  • মার্চ মাসে এনডিএ ছেড়ে বেরিয়ে আসেন চন্দ্রবাবু নাইডু
নিউ দিল্লি :

আজ দিল্লিতে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর সঙ্গে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির বৈঠকের সম্ভবনা। বিজেপি বিরোধী দল গুলিকে এক জায়গায় নিয়ে এসে জোট গঠনের চেষ্টা  করে চলা অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর আজ দিল্লি আসার কথা।  

তখন তাঁর সঙ্গে  রাহুল সহ আরও কয়েকজন বিরোধী নেতার দেখা হতে পারে বলে মনে  করা  হচ্ছে। পাশাপাশি জানা গিয়েছে রাহুলের সঙ্গে তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে জোট  নিয়ে কথা বলতে পারেন  চন্দ্রবাবু। ইতিমধ্যেই দুই দলের রাজ্য নেতারা এ ব্যাপারে কথা  বলেছেন। কিন্তু কী  সমীকরণকে সামনে রেখে জোট হতে পারে তা চূড়ান্ত হয়নি।

এমতাবস্থায় রাজনৈতিক মহল মনে করছে  কংগ্রেস সভাপতি এবং টিডিপি প্রধান নিজেদের মধ্যে কথা বলে সেই  সমীকরণ স্থির করার  চেষ্টা করতে  পারেন। মে মাসের কর্নাটক বিধানসভায় জেডিএসের সঙ্গে জোট হয়েছিল কংগ্রেসের।

Advertisement

এবার আবার দক্ষিণ ভারতের রাজনীতিতে গুরুত্বপূর্ণ  জোট করার সম্ভবনা তৈরি হয়েছে  কংগ্রেসের কাছে। তেলেঙ্গানায়  টিডিপি'র পাশাপাশি আরও কয়েকটি আঞ্চলিক দলের  সঙ্ঘে  জোট  করার চিন্তা  ভাবনা করছে কংগ্রেস। জোট করার কথা ভাবছে  সিপিআইও।

এর আগে মার্চ মাসে এনডিএ ছেড়ে বেরিয়ে  আসেন নাইডু। অন্ধ্র প্রদেশের জন্য বিশেষ মর্যাদা না পেয়েই এনডিএ ছাড়ে টিডিপি। পরে মোদী সরকারের বিরুদ্ধে  অনাস্থাও আনে তারা। আর সেই মতো এবারের দিল্লি সফরে বেশ কয়েক জন  বিরোধী নেতার  সঙ্গে  দেখা হবে চন্দ্রবাবু নাইডু।              

Advertisement

 

Advertisement