हिंदी में पढ़ें Read in English
This Article is From May 20, 2020

ভিডিওটি ১০ সেকেন্ড দেখে বলুন তো সাঁতার কাটছে কোন প্রাণী? হতভম্ব নেট দুনিয়া

একজন লেখেন, আমার তো দেখে কুমির বলে মনে হচ্ছে। অন্য একজন বলেন, এটি গণ্ডার। কিন্তু প্রাণীটি কুমির, গণ্ডার বা জলহস্তী নয়।

Advertisement
অফবিট Written by , Edited by

১০ সেকেন্ড দেখে বলা প্রায় অসম্ভব জলের তলায় সাঁতার কাটছে কোন প্রাণী।

কত কিছুই ভাইরাল (Viral) হয় সোশ্যাল মিডিয়ায়। এবার ভাইরাল হল একটি ভিডিও (Viral Video)। ঝিলের জলে এক প্রাণীর সাঁতার কাটার ভিডিও। ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত নন্দ নিজের টুইটার হ্যান্ডলে ভিডিওটি শেয়ার করেছেন। এর আগে ২০১৩ সালে ভিডিওটি শেয়ার করা হয়েছিল। এবার আবার নেটিজেনদের চমকে দিল এই ভিডিও। রবিবার সুশান্ত নন্দ ভিডিওটি শেয়ার করে লেখেন, ‘‘ভিডিওটি ১০ সেকেন্ড দেখার পর কি আপনি বলতে পারবেন জলে সাঁতার কাটা প্রাণীটির নাম?'' ভিডিওটি ২০ সেকেন্ডের। শুরু থেকেই দেখা যায় জলতলের ঠিক নীচে একটি প্রাণী সাঁতার কাটতে কাটতে এগিয়ে চলেছে। ফলে বোঝা মুশকিল হয়, জলের নীচে ভেসে চলা প্রাণীটি কোন প্রাণী। এরপর যখন সে ভেসে ওঠে অবাক হতেই হয়।

অন্ধকার রাস্তায় মুখোমুখি চিতাবাঘ আর শজারু! জিতল কে? উত্তর ভিডিওয়

এখনও পর্যন্ত ভিডিওটি ১০,০০০ বারেরও বেশি দেখা হয়েছে। সেই সঙ্গে নানা কমেন্টও করেছেন নেটিজেনরা।

একজন লেখেন, আমার তো দেখে কুমির বলে মনে হচ্ছে। অন্য একজন বলেন, এটি গণ্ডার। কিন্তু প্রাণীটি কুমির, গণ্ডার বা জলহস্তী নয়। ভিডিওর একেবারে শেষে এসে দেখা যায়, এ এক অন্য প্রাণী। বড় শিংওয়ালা এই প্রাণীর নাম মুস। হরিণের মতো দেখতে এই প্রাণীটিকে আমেরিকা, রাশিয়া ও কানাডায় পাওয়া যায়।

Advertisement

লকডাউনে ময়ূরের কারণে ট্রাফিক জ্যাম! "চমৎকার জ্যাম" দেখে আত্মহারা নেটিজেনরা

সাত বছর আগে আমেরিকার মন্টানায় অবস্থিত ‘গ্লেসিয়ার ন্যাশনাল পার্ক'-এ তোলা হয়েছিল ভিডিওটি। আপনি জানলে অবাক হবেন, মুস অনায়াসেই জলে সাঁতার দিতে পারে। তারা ২০ ফুট জলের তলাতেও থাকতে পারে। জলের নীচে শ্বাস ধরে রাখতে পারে ১ মিনিট।

Advertisement