This Article is From Nov 03, 2018

18 থেকে 20 জানুয়ারি আয়োজিত এপিজে কলকাতা সাহিত্য উৎসবে যোগ দেবেন দেশ বিদেশের লেখক সাহিত্যিক

কেএলএফ জানিয়েছে, 16 জন বক্তার তালিকায় রয়েছেন ইতিহাসবিদ এবং জীবনী লেখক রাজমোহন গান্ধী, লেখক ও সংসদ সদস্য ড শশী থারুর, কলাম লেখক ও ঔপন্যাসিক শোভা দে, সাংবাদিক সীমা গোস্বামী

18 থেকে 20 জানুয়ারি আয়োজিত এপিজে কলকাতা সাহিত্য উৎসবে যোগ দেবেন দেশ বিদেশের লেখক সাহিত্যিক
কলকাতা:

দশম এপিজে কলকাতা লিটারারি ফেস্টিভ্যাল শুরু হতে চলেছে 18 জানুয়ারি। চলবে দু'দিন অর্থাৎ 20 জানুয়ারি পর্যন্ত। এই সাহিত্য উৎসবে উপস্থিত থাকবেন এবছরের পুলিৎজার বিজয়ী ফিকশন লেখক অ্যান্ড্রু সান গ্রির, পুরাণ বিশেষজ্ঞ এবং লেখক দেবদূত পট্টনায়ক, ইতিহাসবিদ রামচন্দ্র গুহ, অভিনেতা নাসিরউদ্দিন শাহ।

শনিবার একেএলএফ জানিয়েছে, 16 জন বক্তার তালিকায় রয়েছেন ইতিহাসবিদ এবং জীবনী লেখক রাজমোহন গান্ধী, লেখক ও সংসদ সদস্য ড শশী থারুর, কলাম লেখক ও ঔপন্যাসিক শোভা দে, সাংবাদিক সীমা গোস্বামী।

এপিজে কলকাতা লিটারারি ফেস্টিভ্যালের পরিচালক ময়না ভগত জানিয়েছেন, এই সাহিত্য উত্সবে বেশ কিছু বিভাগ থাকবে। যেমন, নতুন লেখক, উদীয়মান লেখকদের চিহ্নিত করা ও প্রচার করার জন্য প্রতিযোগিতা, মহিলাদের লেখা, শিশুদের সাহিত্য উৎসব, সাহিত্যের ক্যুইজ, লেখক, সাহিত্যিকদের নিয়ে আলোচনা সভা, গল্প বলা, ক্লাসিক ও নতুন কবিতা ও কবিদের নিয়ে কবিতা ক্যাফ। এই সাহিত্য উৎসবে স্বাস্থ্য, বর্তমান বিষয়, নারী ও শিশুকেন্দ্রিক বিষয় নিয়েও বিভিন্ন আলোচনা থাকবে।

2010 সাল থেকে এই উৎসবে লাইভ থিয়েটার উপস্থাপিত হয়ে আসছে। আয়োজিত হয়েছে হেরিটেজ ওয়াক, পথনাটক, লাইভ মিউজিক এবং সিনেমার প্রদর্শনী ও সাহিত্যভিত্তিক আড্ডা।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.