This Article is From Aug 09, 2019

প্রসেনজিতের জায়গায় এলেন রাজ চক্রবর্তী, মুখ্য পরামর্শদাতা মন্ত্রী অরূপ বিশ্বাস

শুক্রবার নবান্ন থেকে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হল পরিবর্তিত সভাপতির নাম। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থাকছেন উপদেষ্টা কমিটিতে। সভাপতি রাজ চক্রবর্তী।

প্রসেনজিতের জায়গায় এলেন রাজ চক্রবর্তী, মুখ্য পরামর্শদাতা মন্ত্রী অরূপ বিশ্বাস

২৫ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সভাপতি রাজ চক্রব্রর্তী

কলকাতা:

দিন দুই আগেই শোনা গেছিল, শুটিংয়ের ব্যস্ততার জন্য ২৫ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (25th Kolkata International Film Festival) কমিটির চেয়ারম্যান পদ ছাড়তে পারেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। সেই জায়গায় উঠে এসেছিল পরিচালক রাজ চক্রবর্তীর নাম। অবশেষে শুক্রবার নবান্ন থেকে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হল পরিবর্তিত সভাপতির নাম। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থাকছেন উপদেষ্টা কমিটিতে। সভাপতি রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। সহ সভাপতি মন্ত্রী ইন্দ্রনীল সেন।

ভারতরত্ন পেলেন প্রণব মুখোপাধ্যায়, কিন্তু 'গান্ধি' পরিবারের কেউই উপস্থিত ছিলেন না

ফোনে রাজ চক্রবর্তীকে পাওয়া না গেলেও তাঁর ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, নতুন পদ পেয়ে যথেষ্ট গর্বিত পরিচালক। এবং ২৫ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মান যাতে আরও উঁচু পর্যায়ে নিয়ে যাওয়া যায় তার জন্য যথাসাধ্য চেষ্টা করবেন তিনি। প্রসঙ্গত, এর আগেই তথ্যচিত্র ও শর্টফিল্ম বিভাগের চেয়াম্যানের পদ দেওয়া হয়েছিল রাজকে।

p3qsihg8

শুক্রবার নবান্নের তরফ থেকে প্রকাশিত তালিকায় রয়েছে কোর টিম সদস্যদের (Apex Advisory Committee) নামও। তালিকায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়াও রয়েছেন মাধবী মুখোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, সন্দীপ রায়, অপর্ণা সেন, রঞ্জিত মল্লিক, কৌশিক গাঙ্গুলি, সৃজিত মুখোপাধ্যায় এবং অরিন্দম শীল।

TikTok Top 10: প্রধানমন্ত্রী সম্পর্কে কী বললেন তৃণমূল সাংসদ? দেখুন সেই ভিডিও

জেনারেল বডি এবং এক্সিকিউটিভ কাউন্সিলেও পরিবর্তন করা হয়েছে এবছর। মুখ্য উপদেষ্টা হিসেবে থাকবেন মন্ত্রী অরূপ বিশ্বাস। উৎসব শুরু হচ্ছে ৮ নভেম্বর থেকে। শেষ হবে ১৫ নভেম্বর।  

.