This Article is From Apr 01, 2019

সাবধান! ‘এপ্রিল ফুল’ বলতে পারে আপনার অফিসও

বিভিন্ন সংস্থাও তার কর্মচারীদের সঙ্গে এপ্রিল ফুলের দিন মজা করে থাকে।

সাবধান! ‘এপ্রিল ফুল’ বলতে পারে আপনার অফিসও

April Fool's Day: ২০১৭ সালে লেইজ দাবি করেছিল তারা চিপসের প্যাকেটে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের ব্যবস্থা করছে

হাইলাইটস

  • আজ ১ এপ্রিল, এপ্রিল ফুল দিবস
  • এ দিন সকলেই নিজের ঘনিষ্ঠজনেদের সঙ্গে নানা মজা করেন
  • বিভিন্ন অফিসও এ দিন কর্মচারীদের সঙ্গে নানা মজা করে

এপ্রিল ফুল মানে আশেপাশের মানুষগুলোর সঙ্গে কিছুটা নির্মল আনন্দ করা। খানিকটা মজা করে সারা বছরের ক্লান্তি একটুখানি কমিয়ে নেওয়া। আজ সোমবার, এপ্রিল ফুল বানানোর দিন। আপনিও নিশ্চয়ই কাউকে বোকা বানানোর প্ল্যান করে ফেলেছেন? তবে শুধু পারস্পরিক মজাই নয় অনেক সময় বিভিন্ন সংস্থাও তার কর্মচারীদের সঙ্গে এপ্রিল ফুলের দিন মজা করে থাকে। তেমন কয়েকটা ঘটনার কথাই আজ আপনাদের সঙ্গে ভাগ করে নেব:

এপ্রিল ফুল দিবস: বোকা বানানোর হরেক পদ্ধতির সুলুকসন্ধান

মঙ্গলগ্রহে ট্যুর

২০০৯ সালে আমেরিকার গ্লোবাল ট্রাভেল টেকনোলজি কোম্পানি এক্সপেডিয়া তার কর্মচারীদের বুঝিয়েছিল মঙ্গলগ্রহে যাওয়ার জন্য তারা সস্তায় টিকিটের ব্যবস্থা করে দেবেন এবং কর্মচারীরা তা বিশ্বাসও করে ফেলেছিলেন।

 
আমাজনের পেটলেক্সিয়া

২০১৭ সালে আমাজন ‘পেটলেক্সিয়া' নামে এক ধরনের কথা বলা কুকুর, বিড়াল ও অন্য পোষ্যের ঘোষণা করেছিল। ‘অ্যালেক্সিয়া'-তে যেমন ভাবে কথা বলা যায় ‘পেটলেক্সিয়া'ও নাকি তেমন ভাবেই কথা বলতে পারবে বলে দাবি করা হয়েছিল। আসলে আমাজন তার গ্রাহকদের সঙ্গে সামান্য মজাই করেছিল সে দিন।

ছাতা ধরে মাঝরাস্তায় উড়ে যাচ্ছে মানুষ, আজব ভিডিও

 
পোষ্যরাও খেলবে গুগলে

২০১৭ সালে গুগল ঘোষণা করেছিল পোষ্যদের জন্য ‘গুগল প্লে গেমস' অ্যাপে নতুন ক্যাটাগরিতে থাকবে।

 
রাস্তা জুড়ে ভূতের দল

কানাডার ন্যাশনাল রিসার্চ কাউন্সিল একটি ছবি শেয়ার করে লিখেছিল ‘অনগোয়িং জোম্বি অ্যাপোক্যালিপ্স। তা দেখে তো প্রায় সকলেরই মেরুদন্ড দিয়ে ঠান্ডা স্রোত বয়ে গিয়েছিল। আদতে কিন্তু এটা মজাই ছিল।

 
চিপসের ভাগ হবে না

‘চিপস খেতে ভালোবাসেন কিন্তু ভাগ দিতে কষ্ট হয়? লেইজ নিয়ে এসেছে এর সমাধান'— দু'বছর আগে এমনই ঘোষণা করে লেইজ দাবি করেছিল, তারা চিপসের প্যাকেটে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের ব্যবস্থা করতে চলেছে। শুনে হাসি চাপা সত্যিই কঠিন হয়েছিল।

 
নেটফ্লিক্সের ‘মজা'

২০১৮ সালে নেটফ্লিক্স ঘোষণা করেছিল তারা অভিনেতা সেঠ রোগনের সঙ্গে গাঁটছড়া বেঁধে ফেলেছেন। দর্শকেরাও কোমর বেঁধে তৈরি হয়ে যান, কিন্তু আদতে পুরো বিষয়টি যে মজা, সেটা পরে বোঝা যায়।

আজ অফিসে পৌঁছে কিন্তু সাবধান! কে জানে হয়তো আপনার কোম্পানিও আপনাকে বোকা বানানোর জন্য তৈরি হয়ে রয়েছে।

Click for more trending news


.