This Article is From Dec 28, 2019

সিকিমে তুষারপাতের জেরে আটকে পড়া ১,৫০০ পর্যটককে উদ্ধার করল সেনা

Sikkim: শুক্রবার ভারী তুষারপাতের কারণে গ্যাংটকের জওহরলাল নেহেরু রোডে আটকে পড়ে প্রায় ৩০০ গাড়ি, তাতে ছিলেন প্রায় ১,৫০০ থেকে ১,৭০০ পর্যটক

সিকিমে তুষারপাতের জেরে আটকে পড়া ১,৫০০ পর্যটককে উদ্ধার করল সেনা

Sikkim: আটকে পড়া পর্যটকদের খাবার, গরম পোশাক এবং ওষুধ সরবরাহ করে ভারতীয় সেনা

হাইলাইটস

  • বেড়াতে গিয়ে তুষাপাতের কারণে আটকে পড়লেন পর্যটকরা
  • সিকিমের জওহরলাল নেহেরু রোডে আটকে যাওয়া ১৫০০ পর্যটককে উদ্ধার করল সেনা
  • পর্যটকরা আপাতত আশ্রয় নিয়েছেন সেনাবাহিনীর শিবিরে
গ্যাংটক:

প্রবল শীতের দাপটে কাঁপছে সারা দেশ। বিভিন্ন জায়গায় শুরু হয়েছে তুষারপাতও। এই আবহাওয়ার মধ্যেই ১৩ মাইল এবং পূর্ব সিকিমের (Sikkim) নাথু লার মাঝামাঝি জায়গায় গ্যাংটকের জওহরলাল নেহেরু রোডে আটকে পড়ে প্রায় ৩০০ গাড়ি, তাতে ছিলেন প্রায় ১,৫০০ থেকে ১,৭০০ পর্যটক। তবে এই খবর পেয়েই পর্যটকদের উদ্ধার করতে আসে ভারতীয় সেনা (Indian Army)।  শনিবার একটি সরকারি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে ১,৫০০ পর্যটককে (Tourist) ইতিমধ্যেই উদ্ধার করেছেন সেনা জওয়ানরা। ওই বিজ্ঞপ্তিতে এ কথাও বলা হয়েছে যে, নারী, শিশু এবং প্রবীণ ব্যক্তি সহ প্রায় ১,৫০০ যাত্রীকে উদ্ধার করা হয়েছে এবং তাদের মধ্যে ৫৭০ জনকে ১৭ মাইলে অবস্থিত ভারতীয় সেনা বাহিনীর অস্থায়ী শিবিরে থাকার ব্যবস্থা করা হয়েছে।

দিল্লিতে ২.৪ ডিগ্রি! ১৯০১ সালের পর দ্বিতীয় শীতলতম ডিসেম্বরের সাক্ষী রাজধানী

শুধু যে বিপদ থেকে পর্যটকদের উদ্ধার করেছেন সেনা জওয়ানরা তাই-ই নয়, রীতিমতো যত্নআত্তি করে আটকে পড়া পর্যটকদের খাবার, গরম পোশাক এবং ওষুধ সরবরাহ করে ভারতীয় সেনা।

তবে খারাপ আবহাওয়া ও দৃশ্যমানতা কমে যাওয়ায় এখনও অনেক পর্যটককে উদ্ধার করতে সক্ষম হননি সেনা-জওয়ানরা। ২৭ ডিসেম্বর থেকে ওই উদ্ধারকাজে হাতে লাগান তাঁরা।

Weather Update: পৌষের অকাল বর্ষণে জবুথবু কলকাতা! বর্ষশেষেও কি বৃষ্টিতে পণ্ড হবে হুল্লোড়?

বিজ্ঞপ্তিতে এ কথাও বলা হয়েছে যে, সেনাবাহিনী বুলডোজার ও অন্যান্য সরঞ্জাম দিয়ে পথের মধ্যে জমে থাকা বরফ পরিষ্কার করার চেষ্টা করছেন । ওই বরফ সরানোর কাজ শেষ হলেই ফের যোগাযোগ ব্যবস্থা ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে বলে মনে করা হচ্ছে। তবে যতক্ষণ না তা হচ্ছে ততক্ষণ পর্যন্ত পর্যটকদের অল্প-বিস্তর ভোগান্তি পোহাতে হতে পারে । আপাতত উদ্ধার হওয়া পর্যটকদের শনিবার সেনা শিবিরেই কাটাতে হবে। তারপর রবিবার সকালে তাঁরা রওনা দেবেন নিউ জলপাইগুড়ি ও বাগডোগরার উদ্দেশে।

.