This Article is From Feb 26, 2019

কৌরব ও পাণ্ডবদের লড়াইয়ের সঙ্গে তুলনা বায়ুসেনার পদক্ষেপকে

‘‘আপনি যদি শত্রু সামনে বিনীত ও নম্র হন, তা হলে সে আপনাকে ভীরু ভাববে, ঠিক যেমন ভাবে কৌরবেরা ভেবেছিল পাণ্ডবদের।’’ এই হিন্দি পদ্যটি টুইট করে আর্মি হ্যাশট্যাগ দিয়ে লিখেছে ‘অলওয়েজ রেডি’।

কৌরব ও পাণ্ডবদের লড়াইয়ের সঙ্গে তুলনা বায়ুসেনার পদক্ষেপকে

আর্মি ঘটনার পরে একটি হিন্দি পদ্য টুইট করেছে

হাইলাইটস

  • লাইন অফ কন্ট্রোল পেরিয়ে জইশের ঘাঁটিতে হামলা চালিয়েছে ভারতীয় বায়ুসেনা
  • আর্মির শেয়ার করা একটি পদ্যই তাদের মুডকে বোঝানোর জন্য যথেষ্ট
  • হিন্দি পদ্যটি টুইট করে আর্মি হ্যাশট্যাগ দিয়ে লিখেছে ‘অলওয়েজ রেডি’
নিউ দিল্লি:

ভোর হওয়ার আগেই লাইন অফ কন্ট্রোল পেরিয়ে জইশের ঘাঁটিতে হামলা চালিয়েছে ভারতীয় বায়ুসেনা। তারপরে আর্মির শেয়ার করা একটি পদ্যই তাদের মুডকে বোঝানোর জন্য যথেষ্ট।

‘‘আপনি যদি শত্রু সামনে বিনীত ও নম্র হন, তা হলে সে আপনাকে ভীরু ভাববে, ঠিক যেমন ভাবে কৌরবেরা ভেবেছিল পাণ্ডবদের।'' এই হিন্দি পদ্যটি টুইট করে আর্মি হ্যাশট্যাগ দিয়ে লিখেছে ‘অলওয়েজ রেডি'।

বিমান হামলার লক্ষ্য সম্পর্কে কী মত প্রতিরক্ষা আধিকারিকদের

রামধারি সিং ‘দিনকর' এর এই পদ্যটি শেয়ার করা হয়েছে অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল পাবলিক ইনফর্মেশনের নিজের টুইটার হ্যান্ডেলে।

পুলওয়ামায় জঙ্গি হানমার বারো দিন পরে এই পাল্টা আক্রমণ হল।

জানা গিয়েছে এ দিনের হামলায় ৩০০ জঙ্গিকে নিকেশ করা গিয়েছে। ভারতীয় বায়ুসেনা ভোর ৩:৩০ নাগাদ আঘাত হানে। সরকারি একটি সূত্র এনডিটিভি-কে জানিয়েছে, বারোটি মিরেজ ২০০০ ফাইটার জেট প্রায় ১০০০ কেজি বোমা ফেলেছে বালাকোটে। এই অংশটি পাক অধিকৃত কাশ্মিঈর থেকে ৮০ কিলোমিটার দূরে।

বিদেশ সেক্রেটারি বিজয় গোখলে বলেছেন, ‘‘বিশ্বস্ত সূত্রে খবর পাওয়া গিয়েছিল যে জইশ ই মহম্মদ ভারতে ফের আঘাত হানার পরিকল্পনা করছে। তাই এই আঘাত আমাদের পক্ষে অনিবার্য হয়ে উঠেছিল।

পাকিস্তানে ভারতীয় বায়ুসেনার হামলার প্রেক্ষিতে কী বলছে টুইটার

বালাকোটের জঙ্গি শিবিরের প্রধান মৌলানা ইউসুফ আজহার আদতে মাসুদ আজাহারের আত্মীয়।

একটি সূত্র এনডিটিভি-কে জানিয়েছে, ‘‘পরিকস্পনা অনুযায়ী স্ট্রাইক ১০০ শতাংশ সফল হয়েছে।'' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইতিমধ্যেই উচ্চ পর্যয়ের একটি বৈঠক আহ্বান করেছেন। সেখানে ক্যবিনেট মন্ত্রীবর্গ ও জাতীয় নিরাপত্তা বিভাগের উপদেষ্টা অজিত দোভাল-সহ অনেকেই থাকবেন। প্রধানমন্ত্রী পরে প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ ও ভাইস প্রেসিডেন্ট এম ভেঙ্কাইয়া নাইডুকে বিষয়টি সংক্ষেপে জানাবেন।

.