Read in English
This Article is From Aug 24, 2019

দলের ঊর্দ্ধে অরুণ জেটলির আইনি পরামর্শ ছিল বিশ্বাসযোগ্য: সলিসিটর জেনারেল

স্বাস্থ্যের কারণে, নরেন্দ্র মোদির 2.0 মন্ত্রিসভা থেকে সরে দাঁড়ান অরুণ জেটলি (Arun Jaitley), শনিবার মৃত্যু হয় তাঁর, ৯ অগস্ট AIIMS এ ভর্তি হন তিনি।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, একজন অভিজ্ঞ আইনজীবী হিসেবে জেটলির কাছে যিনিই পরামর্শ নিতে গিয়েছেন, তাঁকে পরামর্শ দিয়েছেন এবং মনে রাখার মতো কাজ করেছেন।

নয়াদিল্লি:

শনিবার দুপুরে প্রয়াত হন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁর মৃত্যুতে সলিসিটর জেনারেল তুষার মেহতা শোকপ্রকাশ করে বলেন, দেশ হারাল একজন বুদ্ধিমান স্টেটসম্যান এবং এমন একজন আইন বিশেষজ্ঞকে, যাঁর আইনি পরামর্শ ছিল দলের ঊর্দ্ধে। স্বাস্থ্যের কারণে, নরেন্দ্র মোদির 2.0 মন্ত্রিসভা থেকে সরে দাঁড়ান অরুণ জেটলি (Arun Jaitley), শনিবার দুপুরে মৃত্যু হয় তাঁর। ৯ অগস্ট থেকে AIIMS এ ভর্তি ছিলেন তিনি। শ্বাসকষ্ট জনিত কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পিটিআইকে তুষার মেহতা বলেন, “এটা দেশের একটি বড় ক্ষতি, দেশের রাজনীতি ও আইন মহলের কাছে বড় ক্ষতি”।

সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, একজন অভিজ্ঞ আইনজীবী হিসেবে জেটলির কাছে যিনিই পরামর্শ নিতে গিয়েছেন, তাঁকে পরামর্শ দিয়েছেন এবং মনে রাখার মতো কাজ করেছেন, তাঁর রাজনৈতিক ও পেশাদার সহকর্মীদের পথ দেখিয়েছেন এবং “সবচেয়ে প্রতিকূল পরিস্থিতিতেও তাঁদের পাশে থেকেছেন”।

মেহতা বলেন, “সুচিন্তিত বক্তা, নির্ভরযোগ্য বন্ধু, বুদ্ধিমান স্টেটসম্যান হিসেবে তাঁকে মনে থাকবে, একজন আইনের কৃর্তী, দলের ঊর্দ্ধে যাঁর আইনি পরামর্শ ছিল জনজীবনে সবার কাছে বিশ্বাসযোগ্য”।

Advertisement

অরুণ জেটলিকে (Arun Jaitley) একজন “সোনার হৃদয়ের অধিকারী এবং মানুষ, দ্বেষহীন একজন স্টেটসম্যান, একজন অভিজ্ঞ আইনজীবী, এবং সুদক্ষ এবং স্পষ্টবক্তা” বলে বর্ণনা করেছেন সলিসিটর জেনারেল তুষার মেহতা।

Advertisement
Advertisement