This Article is From Mar 02, 2020

নিহত অঙ্কিত শর্মার পরিবারকে ১ কোটি টাকা দেওয়ার ঘোষণা অরবিন্দ কেজরিওয়ালের

নিহত গোয়েন্দা বিভাগের কর্মী অঙ্কিত শর্মার পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

নিহত অঙ্কিত শর্মার পরিবারকে ১ কোটি টাকা দেওয়ার ঘোষণা অরবিন্দ কেজরিওয়ালের

গত সপ্তাহে খুন হন অঙ্কিত শর্মা।

হাইলাইটস

  • নিহত গোয়েন্দা কর্মী অঙ্কিত শর্মা পরিবারকে ১ কোটি টাকা দেবে আপ সরকার
  • অসংখ্য ক্ষতচিহ্ন সহ তাঁর দেহটি উদ্ধার হয় একটি নর্দমায়
  • তাহির হুসেনের বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়েছে
নয়াদিল্লি:

গত সপ্তাহে খুন হওয়া গোয়েন্দা বিভাগের কর্মী অঙ্কিত শর্মার (Ankit Sharma) পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। নিহত অঙ্কিতের দেহ পাওয়া গিয়েছিল একটি নর্দমায়। তাঁর শরীরে অন্তত ৪০০টি আঘাতের চিহ্ন ছিল। অঙ্কিত শর্মার বাবা রবিন্দর শর্মাও গোয়েন্দা বিভাগেরই কর্মী। তিনি আম আদমি পার্টির নেতা তাহির হুসেনকে অভিযুক্ত করেছেন তাঁর ছেলের হত্যায়।

গোয়েন্দা দফতরের নিরাপত্তা সহকারী হিসেবে কাজ করতেন ২৬ বছরের অঙ্কিত। তিনি গত মঙ্গলবার থেকে নিখোঁজ হয়ে যান। তাঁর পরিবারের অভিযোগ, কাজ থেকে বাড়ি ফেরার সময় অঙ্কিতকে টেনে নিয়ে যায় উন্মত্ত জনতা।

অমিত শাহর সভায় যাওয়ার সময় ‘গোলি মারো' স্লোগান, গ্রেফতার তিন বিজেপি সমর্থক

পরের দিন অসংখ্য ক্ষতচিহ্ন সহ তাঁর দেহটি উদ্ধার হয় একটি নর্দমায়। তাঁর পরিবারের অভিযোগ, অঙ্কিতকে মারধর করার পর গুলি করা হয়েছে।

তাহির হুসেনের বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়েছে। তাঁকে এরই মধ্যে আপ থেকে বিতাড়িত করা হয়েছে। অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছিলেন, যে কোনও দলেরই কোনও কর্মী হিংসায় জড়িত থাকলে তাঁকে বিতাড়িত করা উচিত।

একটি ভিডিওতে তাহির হুসেনকে দেখা গিয়েছে, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগকে নাকচ করতে। তিনি বলেন, তিনি এবং তাঁর পরিবার ২৪ ফেব্রুয়ারি একটি নিরাপদ স্থানে লুকিয়েছিলেন। এবং তাঁরা সেখান থেকে ফিরে আসেন।

সিএএ সমর্থনে এক জনসভায় উস্কানিমূলক ভাষণ দেওয়ায় অভিযুক্ত বিজেপি নেতা কপিল মিশ্রও তাহির হুসেনকে ওই হত্যাকাণ্ডের জন্য দায়ী বলে ঘোষণা করেন।

সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, ‘‘হুসেনই হত্যাকারী। ভিডিওতে তাঁকে মুখোশধারী ছেলেদের সঙ্গে দেখা গিয়েছে, যাদের হাতে লাঠি, পাথর, বুলেট ও পেট্রল বোমা ছিল।তিনি কেজরিওয়াল ও আপ নেতাদের সঙ্গে নাগাড়ে কথা বলে যাচ্ছিলেন।''

.