This Article is From Dec 09, 2018

এই প্রথম বিরোধীদের মহাজোটের বৈঠকে অংশগ্রহণ করছেন কেজরিওয়াল

সোমবারের এই অতি জরুরি বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত থাকবেন বলে শোনা যাচ্ছে।

এই প্রথম বিরোধীদের মহাজোটের বৈঠকে অংশগ্রহণ করছেন কেজরিওয়াল
নিউ দিল্লি:

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান এই প্রথম বিরোধীদের যে সর্বদলীয় বৈঠক, তাতে উপস্থিত হতে চলেছেন৷ এই বৈঠক ডেকেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। সোমবারের এই অতি জরুরি বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত থাকবেন বলে শোনা যাচ্ছে। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের ঠিক আগের দিন এই বৈঠক জাতীয় রাজনীতির প্রেক্ষিতে অতি গুরুত্বপূর্ণ একটি বৈঠক হিসেবে পরিগণিত হতে চলেছে। চন্দ্রবাবু নায়ডু বিশ্বাস করেন সমস্ত মতভেদ ও ব্যবধানকে দূরে ঠেলে বিজেপিকে আগামী লোকসভা নির্বাচন থেকে ক্ষমতাচ্যুত করার জন্য বিরোধীদের একটি দল হিসেবে কাজ করতে হবে। তিনি যদিও এই কথা স্বীকার করে নেন যে, সকলকে এক ছাদের তলায় আনা কিছুটা মুশকিল। তবে, তা অসম্ভব নয়৷ এবং, এই মুহূর্তে জাতীয় রাজনীতির প্রেক্ষাপট বিচার করলে তা অত্যন্ত গুরুত্বপূর্ণও বটে। "এই বৈঠকে মূল উদ্দেশ্য হল, একটি অ-বিজেপি জোট গঠন করা", বলেন চন্দ্রবাবু। 

গো মাংস খাওয়ার ছবি পোস্ট করে হুমকির মুখে ‘রামচন্দ্র', বিতর্ক বাড়ায় মুছে দিলেন টুইটটি

এই লক্ষ্য নিয়েই চন্দ্রবাবু নায়ডুর তেলুগু দেশম পার্টি তাদের গত কয়েক বছরের 'রাজনৈতিক শত্রু' কংগ্রেসের সঙ্গেও হাত মিলিয়েছে সম্প্রতি। 

"আমরা প্রত্যেকেই এখন এক ছাদের তলায় আসতে চাই। দু'একজনের মধ্যে হয়তো মতাদর্শগত বিভেদ থাকতে পারে। আমাদের সঙ্গে কংগ্রেসের গত ৪০ বছর ধরে বিভেদ। কিন্তু এখন আমরা বিজেপিকে হঠানোর লক্ষ্য নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করছি। গণতন্ত্র খুব গুরুত্বপূর্ণ। আমরা এখন লড়াইয়ের জন্য প্রস্তুত", বলেন টিডিপি প্রধান।

আরও খবর পড়ুন এখানে

.