Read in English
This Article is From Jan 15, 2019

কথা বলার কেউ নেই! ফোনে ব্যস্ত সকলে, চোখে আঙুল দিয়ে দেখাল আশা ভোঁসলের টুইট

"বাগডোগরা থেকে কলকাতা... কী অসাধারণ সাহচর্য! কিন্তু তাও, কথা বলার মতো কেউই নেই। ধন্যবাদ আলেকজান্ডার গ্রাহাম বেল!"

Advertisement
অফবিট

আশা ভোঁসলের শেয়ার করা এই ছবিটিই বলে দিচ্ছে এসময়ের সবথেকে বড় সমস্যার কথা

মাঝেমাঝে চেনা ছবি নতুন করে বাস্তব শেখায় আমাদের। এমন একটা সময়ে রয়েছি সকলেই, সকলের চোখ মুঠোফোনে আবদ্ধ। ভিড় বাসে হোক, বন্ধুদের আড্ডায়, পাশে থেকেও সঙ্গে নেই কেউ, সকলেই নিজ নিজ ভার্চুয়াল জগতে বিলীন, অথবা বলা ভালো নিরুদ্দেশ। চেনা এই ঘটনাই নতুন করে চোখে আঙুল দিয়ে দেখাল আসলে কতখানি আলোকবর্ষ দূরে আমরা সরে যাচ্ছি এঁকে অপরের থেকে। গতকাল, আশা ভোঁসলে টুইটারে একটি ছবি শেয়ার করেছেন, যাতে দেখা যাচ্ছে তাঁর সঙ্গে বসে রয়েছেন ৪ জন ব্যক্তি। আশা ভোঁসলে ছাড়া বাকি চারজনই নিজের নিজের ফোনে মগ্ন। কেউ কারো সঙ্গেই কথা বলছে না কোনও। টেলিফোনের আবিষ্কর্তা আলেকজান্ডার গ্রাহাম বেলকে স্মরণ করে ব্যঙ্গাত্মক একটি টুইটে আশা ভোঁসলে এই সময়ের সবথেকে বড় সমস্যার কথা আবার সামনে তুলে ধরলেন।

আকাশ থেকে ‘মাকড়সা বৃষ্টি'! বিশেষজ্ঞরা জানিয়েছেন শিউরে ওঠা ঘটনার আসল কারণ

আশা ভোঁসলে নিজের ওই টুইটে ছবির ক্যাপশনে লিখেছেন, "বাগডোগরা থেকে কলকাতা... কী অসাধারণ সাহচর্য! কিন্তু তাও, কথা বলার মতো কেউই নেই। ধন্যবাদ আলেকজান্ডার গ্রাহাম বেল!"

অনলাইনে শেয়ার হওয়া এই পোস্টটি টুইটারে ২৮০০ বার রিটুইট করা হয়েছে এবং ১৩,০০০ এরও বেশি 'লাইক' পেয়েছে। অনেকেই মনে করছেন, ছবিটি চেনা সত্যকে নতুন করে চেনালো। অন্যরা বলেছেন কিংবদন্তী গায়িকার উপস্থিতিতে ফোন নিয়ে ব্যস্ত থাকার সাহসই বা কীভাবে হয়?

Advertisement

নীচে কিছু প্রতিক্রিয়া দেখুন:

 

পিরিয়ড নিয়ে সংস্কার কাটাতে স্যানিটারি প্যাডের দীর্ঘ লাইন গড়ে গিনেস রেকর্ড

Advertisement

গত বছর নভেম্বরে, বিসিসিআই টুইটারে একটি ছবি শেয়ার করে। তাতে দেখা যায় যে, ভারতীয় ক্রিকেট দল মুম্বাই বিমানবন্দরে অপেক্ষা করতে করতে নিজেদের ফোনেই মগ্ন। জাসপ্রীত বুমরাহ, ফোন ছাড়া দেখা গিয়েছিল একমাত্র এই ব্যক্তিকেই। দ্রুত নেটিজেনরা মজার মিম বানিয়ে ফেলেন এই ছবি থেকেই।

Advertisement