This Article is From Jul 12, 2020

রাজস্থানে সরকার ফেলতে বিধায়কপিছু ১৫ কোটি টাকার প্রস্তাব বিজেপির: অশোক গেহলট

কর্নাটক ও মধ্যপ্রদেশের প্রসঙ্গ টেনেও এদিন গেরুয়া শিবিরকে বিঁধেছেন মুখ্যমন্ত্রী

রাজস্থানের কংগ্রেস সরকার ফেলতে তৎপর বিজেপি। অভিযোগ অশোক গেহলটের

জয়পুর:

রাজস্থানের কংগ্রেস সরকার ফেলতে মরিয়া বিজেপি (BJP trying to topple Rajasthan Government)। ঘোড়া কেনাবেচার উদ্যোগ নিয়েছে। বিধায়কপিছু ১৫ কোটি টাকার প্রস্তাব দিচ্ছে গেরুয়া শিবির। শনিবার এভাবেই অভিযোগে সরব হলেন অশোক গেহলট (CM Gehlot)। তিনি বলেন, "আমাদের সরকার করোনা সংকট থেকে মুক্তি দিতে উদ্যোগী হয়েছে। এদিকে বিজেপি ক্রমাগত চেষ্টা করছে রাজনৈতিক অস্থিরতা তৈরি করতে। সংখ্যাগুরু সরকারকে সংখ্যালঘু করতে। শিবির বদলানোর জন্য কংগ্রেসের বিধায়কপিছু ১৫ কোটি টাকা পর্যন্ত প্রস্তাব দিচ্ছে তারা।" রাজস্থানের মুখ্যমন্ত্রী মর দাবি, "আমাদের সরকার সবাইকে নিয়ে করো না সংক্রমণ (Amid Covid-19) প্রতিরোধে কাজ করছে। কিন্তু সীমা পেরিয়েছে বিজেপি। সব শক্তি দিয়ে আমার সরকার ফেলতে চাইছে।"

কর্নাটক ও মধ্যপ্রদেশের প্রসঙ্গ টেনেও এদিন গেরুয়া শিবিরকে বিঁধেছেন মুখ্যমন্ত্রী। তাঁর আরও দাবি, "আমাদের কাছে খবর আছে বিধায়ক কিনতে টাকার পাশাপাশি অন্য সুবিধা দেওয়ার প্রস্তাব দেওয়া হচ্ছে। বিজেপির স্বরূপ উন্মুক্ত হয়েছে। আগে যেটা লুকিয়ে করতো, এখান সেটা প্রকাশ্যে করছে। আপনারা গোয়া, মধ্যপ্রদেশ আর উত্তর-পূর্বের রাজ্যগুলো দেখুন। "

গত মাসের রাজ্যসভা নির্বাচন প্রসঙ্গে বলতে গিয়ে গেহলট বলেন, "নির্লজ্জের মতো রাজ্যসভার ভোটে জিততে গুজরাতে সাত জন বিধায়ক কিনেছে বিজেপি।একই জিনিস রাজস্থানে করতে চেষ্টা করেছিল। কিন্তু আভরা সফল হতে দিইনি।" তাঁর মন্তব্য, "মানুষ সব দেখছে। আর আগামি ভোটে তার জবাব দেবে। বিজেপি আগামি দিনে ঔদ্ধত্যের জবাব পাবে।"

(ANI, PTI থেকে সংগৃহীত)

.