தமிழில் படிக்க Read in English
This Article is From Feb 03, 2020

টানা দু’দিন আগুনে জ্বলছে অসমের নদী! ছড়িয়েছে আতঙ্ক

NDTV-র সঙ্গে ফোনে কথা বলতে গিয়ে ‘অয়েল ইন্ডিয়া’র সিনিয়র মানেজার ত্রিদিব হাজারিকা জানিয়েছেন, ৩১ জানুয়ারি রাততে পাইপ‌লাইনে বিস্ফোরণ ঘটে।

Advertisement
অল ইন্ডিয়া Written by , Edited by

Highlights

  • টানা দু’দিন আগুন জ্বলছে অসমের একটি নদীতে
  • অপরিশোধিত তেলের পাইপলাইন ফেটে যাওয়াতেই বিপত্তি বলে জানা গিয়েছে
  • এই মুহূর্তে এলাকায় রয়েছে বিশেষজ্ঞের দ‌ল
গুয়াহাটি:

টানা দু'দিন ধরে আগুন জ্বলছে অসমের একটি ক্ষুদ্রাকার নদীতে। ওই এলাকার একটি অপরিশোধিত তেলের পাইপলাইন ফেটে যাওয়াতেই বিপত্তি বলে জানা গিয়েছে। লাল রঙের বিরাট ধোঁয়ায় ঢেকে গিয়েছে নদী। ডিব্রুগন জেলার বারহিতে নাহারকাটিয়ায় দেখা গিয়েছে ওই আগুন। শনিবার থেকে ওখানে আগুন লেগে থাকতে দেখা গিয়েছে। ‘‘অয়েল ইন্ডিয়া'' কর্তৃপক্ষ জানিয়েছেন, আগুন লাগার কারণটি খুবই বিরল। ওই অঞ্চলে অপরিশোধিত তেল সংগ্রহের পাইপলাইনের সঙ্গে সংযুক্ত কেন্দ্রীয় ট্যাঙ্ক পাম্পে বিপত্তির কারণেই আগুন লেগেছে। তবে ‘অয়েল ইন্ডিয়া'র তরফে জানানো হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা গিয়েছে। বিশেষজ্ঞের দল এলাকায় পৌঁছে আগুন নেভানোর কাজ করছে।

গুয়াহাটি থেকে ৪০০ কিমি দূরে অবস্থিত ওই অঞ্চলে আগুন লাগার ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি। কিন্তু আতঙ্ক ছড়িয়েছে।

NDTV-র সঙ্গে ফোনে কথা বলতে গিয়ে ‘অয়েল ইন্ডিয়া'র সিনিয়র মানেজার ত্রিদিব হাজারিকা জানিয়েছেন, ৩১ জানুয়ারি রাততে পাইপ‌লাইনে বিস্ফোরণ ঘটে। ১ ও ২ তারিখে আগুন ছড়িয়ে পড়েছে।

Advertisement

ট্যাঙ্কে ঢুকতে না পেরে অপরিশোধিত তেল পাইপের মাধ্যমে ছড়িয়ে পড়ে। পাইপের দু'জায়গাতেও ছিদ্র হয়েছে বলে ‘অয়েল ইন্ডিয়া' সূত্রে জানা গিয়েছে।

এই মুহূর্তে এলাকায় রয়েছে বিশেষজ্ঞের দ‌ল। তাঁরা দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার কাজ করছেন বলে জানা গিয়েছে।

Advertisement
Advertisement