Read in English
This Article is From Aug 31, 2019

Assam NRC Final List 2019 Live Updates: চূড়ান্ত তালিকা প্রকাশের পরেই বিগড়ে গেল এনআরসি্র ওয়েবসাইট

চূড়ান্ত এনআরসি-তে অন্তর্ভুক্তি হয়েছে মোট ৩,১১,২১,০০৪ জন ব্যক্তির, প্রমাণপত্র পেশ করেননি এমন ব্যক্তি সহ ১৯,০৬,৬৫৭ জনকে বাদ দেওয়া হয়েছে

Advertisement
অল ইন্ডিয়া

আসামের লক্ষ লক্ষ নাগরিকদের প্রতি মুহূর্ত কেটেছে চূড়ান্ত উৎকণ্ঠায়। চূড়ান্ত নাগরিকপঞ্জী (National Register of Citizens) বা এনআরসি (NRC)-র জন্য উদ্বিগ্ন হয়ে অপেক্ষা করছিলেন তাঁরা, আসাম থেকে অবৈধ অভিবাসীদের সরাতে এবং আইনি বাসিন্দাদের চিহ্নিত করার লক্ষ্যে তৈরি হয়েছে এই রেজিস্টার। শনিবার সকাল ১০ টায় প্রকাশিত হল সেই পঞ্জী। ১৯ লক্ষ মানুষ এই তালিকায় ঠাঁই পাননি! স্বরাষ্ট্র মন্ত্রকের এক উর্ধ্বতন কর্মকর্তা এনডিটিভিকে বলেন, “তালিকাটি সকাল ১০ টার মধ্যে অনলাইনে পাওয়া যাবে এবং যাদের ইন্টারনেট সংযোগ নেই তারা রাজ্য সরকার প্রতিষ্ঠিত সেবাকেন্দ্রে তাদের অবস্থান যাচাই করতে যেতে পারেন।” "চূড়ান্ত এনআরসি-তে অন্তর্ভুক্তি হয়েছে মোট ৩,১১,২১,০০৪ জন ব্যক্তির, প্রমাণপত্র পেশ করেননি এমন ব্যক্তি সহ ১৯,০৬,৬৫৭ জনকে বাদ দেওয়া হয়েছে। ফলাফলে সন্তুষ্ট না হলে বিদেশি ট্রাইব্যুনালে আবেদন করতে পারবেন তাঁরা" জানিয়েছেন এনআরসির রাজ্য সমন্বয়কারী প্রতীক হাজেলা।

কেন্দ্র বলেছে, সমস্ত আইনি বিষয় শেষ না হওয়া পর্যন্ত যাদের নাম চূড়ান্ত এনআরসি তে থাকছে না তাঁদের বিদেশি বলে ঘোষণা করা যাবে না। এনআরসির বাইরে থাকা প্রতিটি ব্যক্তি বিদেশি ট্রাইব্যুনালে আবেদন করতে পারে এবং আপিল দায়ের করার সময়সীমা ৬০ দিন থেকে বাড়িয়ে ১২০ দিন করা হয়েছে।

 আসামের চূড়ান্ত নাগরিক পঞ্জীর (final Assam Citizens' List) লাইভ আপডেট:

Aug 31, 2019 11:03 (IST)
চূড়ান্ত তালিকা প্রকাশের পরেই বিগড়ে গেল এনআরসির ওয়েবসাইট




Advertisement