This Article is From Oct 24, 2019

বিধানসভা নির্বাচনের ফল নিয়ে নীরব থাকল তৃণমূল কংগ্রেস

বিরোধীদের তোলা অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়ে, আরেক তৃণমূল নেতা বলেন, সঠিক সময়ে মন্তব্য করবে দল

বিধানসভা নির্বাচনের ফল নিয়ে নীরব থাকল তৃণমূল কংগ্রেস

মহারাষ্ট্রে ফের ক্ষমতায় আসতে চলেছে বিজেপি-শিবসেনা জোট

কলকাতা:

মহারাষ্ট্র ও হরিয়ানা বিধানসভা (Maharashtra and Haryana) নির্বাচনের ফলাফল নিয়ে নীরব থাকল তৃণমূল কংগ্রেস, তাতেই ইন্ধন জোগালো সিপিআইএম ও কংগ্রেসের তোলা, রাজনৈতিক বোঝাপড়ার অভিযোগ। মে মাসে লোকসভা নির্বাচনের পর, প্রথম বিধানসভা নির্বাচনে, মহারাষ্ট্র ও হরিয়ানার পাশাপাশি উত্তরের রাজ্যতেও কংগ্রেসের শক্ত চ্যালেঞ্জের মুখে পড়তে হয় বিজেপিকে। দুই রাজ্যেই ভাল ফল করায় উৎসাহিত কংগ্রেস, অন্যদিকে, নির্বাচনের ফলাফল নিয়ে মন্তব্যে নারাজ তৃণমূল কংগ্রেস। নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, এখনই কোনও মন্তব্য  নয়। কংগ্রেস নেতা তথা সাংসদ প্রদীপ ভট্টাচার্য বলেন, “গোটা দেশে কংগ্রেসের ফল ভাল হয়েছে। মনে হচ্ছে, তাতে খুশি নয় তৃণমূল কংগ্রেস।  ২০১৮ ডিসেম্বরেও যখন কংগ্রেস তিনটি রাজ্যে জেতে, একই অভিব্যক্তি ছিল জোড়াফুল শিবিরের”।

বিজেপির ঝুলিতে মহারাষ্ট্র, রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করবেন মনোহরলাল খাট্টার, ১০টি তথ্য

প্রদীপ ভট্টাচার্য আরও বলেন, “কোনও মন্তব্য করার আগে, রাজনৈতিক জল মাপছে তৃণমূল কংগ্রেস। মন্তব্য করে বিজেপিকে দুঃখ দিতে চায় না তারা”।

সিপিআইএমের বর্ষীয়ান নেতা সুজন চক্রবর্তী বলেন, তৃণমূলের নীরবতা, বিজেপির সঙ্গে তাদের গোপন বোঝাপড়া প্রমাণ করে দিয়েছে, পাশাপাশি গতমাসে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠকের প্রসঙ্গও তুলে ধরেন তিনি। সুজন চক্রবর্তী বলেন, “এটা বিজেপির সঙ্গে তৃণমূলের গোপন বোঝাপড়ার প্রমাণ। প্রকাশ্যে তারা যখন সব বিষয়েই মন্তব্য করতে এগিয়ে আসে, তাহলে এক্ষেত্রে কী বাধা হয়ে দাঁড়াল”?

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

বিরোধীদের তোলা অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়ে, আরেক তৃণমূল নেতা বলেন, সঠিক সময়ে মন্তব্য করবে দল।

মহারাষ্ট্রে ফের ক্ষমতায় আসতে চলেছে বিজেপি-শিবসেনা জোট। সেখানে ভাল ফল করেছে কংগ্রেস-এনসিপি জোট। বিজেপি শাসিত হরিয়ানায় ত্রিশঙ্কু সরকার হতে চলেছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.