This Article is From Oct 26, 2019

বিজেপির জনপ্রিয়তা হ্রাস পায়নি,মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বললেন কৈলাশ বিজয়বর্গীয়

Assembly Elections 2019:হরিয়ানা ও মহারাষ্ট্রে বিজেপি জিতলেও গতবারের তুলনায় এবার গেরুয়া দলের আসন সংখ্যা বেশ কমেছে, যা নিয়ে উৎসাহী তৃণমূল সহ অন্যান্যরা

বিজেপির জনপ্রিয়তা হ্রাস পায়নি,মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বললেন কৈলাশ বিজয়বর্গীয়

পশ্চিমবঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক হলেন Kailash Vijayvargiya

ইন্দোর:

২০২১-এ এ রাজ্যে বিধানসভা নির্বাচন হতে চলেছে। তার আগে পশ্চিমবঙ্গে যতটা সম্ভব নিজেদের ঘাঁটি শক্ত করে নিতে তৎপর রাজ্য বিজেপি। আসন্ন বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছে তাঁরা (BJP) । কিন্তু পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে দেশের অন্য দুটি রাজ্যে বিজেপির সাম্প্রতিক ফলাফল বিজেপি বিরোধীদের অনেকটাই উৎসাহিত করেছে বলে মনে করা হচ্ছে। কিন্তু সেই ভুল ভাঙিয়ে দিতেই এবার অগ্রসর হলেন পশ্চিমবঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়। হরিয়ানা ও মহারাষ্ট্রের ফল (Assembly Elections 2019) দেখে যদি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের অন্য বিরোধী দলগুলি ভেবে থাকে যে বিজেপির জনপ্রিয়তায় ভাঁটা পড়েছে, তাহলে খুবই ভুল ভাবছে তাঁরা, বললেন তিনি (Kailash Vijayvargiya)। 

হরিয়ানায় বিজেপি নিজের সংখ্যাগরিষ্ঠতা হারালেও একক বৃহত্তম দল হয়ে নিজের মুখ বাঁচিয়েছে তাঁরা, যদিও মহারাষ্ট্রে ফের বিজেপি সরকার গঠনের দিকে এগোচ্ছে গেরুয়া দন। মোট ১০৫টি আসন পেয়েছে মহারাষ্ট্র বিজেপি। তবে ২০১৪ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি যেখানে ১২২টি আসন পেয়েছিল, সেখানে এবারে বেশ কয়েকটি আসনই হারাতে হয়েছে তাঁদের, যে ঘটনাকে অশণী সংকেত হিসাবে মনে করছে বিজেপির জোটসঙ্গী শিবসেনাও। ২১ অক্টোবর দুই রাজ্য মহারাষ্ট্র ও হরিয়ানায় বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় এবং বৃহস্পতিবার ফলাফল ঘোষণা হয়।

অন্যদিকে মধ্য প্রদেশের ঝাবুয়ার উপনির্বাচনে বিজেপি কংগ্রেসের কাছে হার মানতে বাধ্য হয়েছে।২৩০ সদস্যের রাজ্য বিধানসভায় যেখানে গেরুয়া দলের কাছে আছে ১০৮ টি আসন, সেখানে কংগ্রেসের কাছে এখন আছে ১১৫ টি আসন।

দয়া করে রাজ্যে বিভেদের রাজনীতি করতে আসবেন না: অমিতকে আক্রমণ মুখ্যমন্ত্রী মমতার

বিজেপির সাম্প্রতিক ভোট ভাঁটায় এ রাজ্যে শাসক দল তৃণমূল কংগ্রেস সহ অন্যান্যরা উৎসাহিত হলেও কৈলাশ বিজয়বর্গীয় বলেন, "মহারাষ্ট্র এবং হরিয়ানায় বিজেপির ভোটের পরিমাণ বেড়েছে। যদি মমতা বন্দ্যোপাধ্যায় এবং অন্যান্য বিরোধী নেতাদের মনে এ নিয়ে (বিজেপির জনপ্রিয়তা সম্পর্কে) কোনও ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়, তবে তাঁদের উচিত সেই ভুল বোঝাবুঝি পরিষ্কার করা এবং তাঁদের মনে রাখা উচিত যে দুটি রাজ্যেই বিজেপির জনপ্রিয়তা মোটেই কমে যায়নি"।

কৈলাস বিজয়বর্গীয় পশ্চিমবঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক। এই রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের সঙ্গে রেষারেষি চলছে বিজেপির।  এপ্রিল-মে মাসের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ১৮ টি আসন পাওয়ার পরেই রাজ্যে আরও বেশি করে নিজেদের পায়ের তলার মাটি শক্ত করতে উঠেপড়ে লেগেছে ভারতীয় জনতা পার্টি। আসন্ন বিধানসভা নির্বাচন গেরুয়া দলের কাছে তাই অ্যাসিড টেস্ট।

“দিদি কে বলো” প্রচারের তৃতীয় পর্ব শুরু করল তৃণমূল কংগ্রেস

সাংবাদিকদের সামনে উপস্থিত হয়ে কৈলাশ বিজয়বর্গীয় বলেন, "আমরা হরিয়ানায় সরকার গঠন করতে যাচ্ছি কেননা নির্দল প্রার্থীরা ইতিমধ্যেই আমাদের সমর্থন করছে বলে জানিয়েছে"।

পাশাপাশি মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথকে উদ্দেশ্য করেও কড়া বার্তা দিয়েছেন ওই বিজেপি নেতা। কৈলাশ বিজয়বর্গীয় বলেন, পৌরাণিক "রাবণ" এর মতো তাঁরও (কমলনাথ) "অহং বেশি দিন স্থায়ী হবে না"। সাম্প্রতিক নির্বাচনী ফলাফল নিয়ে কমলনাথের মন্তব্য করার কোন অধিকার নেই বলেও দাবি করেন ওই পোড়খাওয়া বিজেপি নেতা।

.