This Article is From Aug 23, 2018

গঙ্গাসাগরে পৌঁছল বাজপেয়ীর অস্থি

প্রাক্তন  প্রধানমন্ত্রী প্রয়াত অটলবিহারী বাজপেয়ীর অস্থিকলস  গঙ্গাসাগরে  পৌঁছল। কাল সেটি  সাগরের জলে বিসর্জন দেওয়া হবে  বলে জানা গিয়েছে।

গঙ্গাসাগরে পৌঁছল বাজপেয়ীর অস্থি
কলকাতা:

প্রাক্তন  প্রধানমন্ত্রী প্রয়াত অটলবিহারী বাজপেয়ীর অস্থিকলস গঙ্গাসাগরে পৌঁছল। কাল সেটি সাগরের জলে বিসর্জন দেওয়া হবে বলে জানা গিয়েছে।

আজ সকালে কলকাতা থেকে  শুরু হয় শোভাযাত্রা। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি থেকে শুরু করে রাজ্য বিজেপি নেতারা। তিনি জানান, এত মানুষের ভালবাসা দেখে তিনি আপ্লুত। যাত্রা পথে বেশ কয়েকটি জায়গায় থামতে হয় বিজেপি  নেতাদের। এর আগে বুধবার সন্ধ্যায় দিল্লি থেকে   কলকাতায় আসে কলস। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু এই কলস আনতে  দিল্লি গিয়ছিলেন। দিলীপের হাতে কলস তুলে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর ফিরে আসেন দু’জনে। বিমান বন্দরে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপি নেতারা। প্রয়াত প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা  জানাতে হাজির ছিলেন রাজ্যপাল কেশরিনাথ ত্রিপাঠীও। বিজেপির বহু কর্মী সমর্থকও হাজির হয়েছিলেন বিমান বন্দরে। 

বাজপেয়ীর সঙ্গে কলকাতার সম্পর্ক বহু দিনের। শহরের বিভিন্ন জায়গায় যাতায়াত ছিল প্রাক্তন প্রধানমন্ত্রীর। তাঁর মন্ত্রিসভায়  বেশ কয়েকজন বাঙালিও ছিলেন। এই সমস্ত দিক থেকে বঙ্গ সমাজে তাঁর প্রভাব আছে বলে মনে করে  বিজেপি।

 

.