தமிழில் படிக்க Read in English
This Article is From Feb 26, 2019

সেনাদের স্মৃতিস্তম্ভের উদ্বোধন করতে এসে কংগ্রেসকে আক্রমণ মোদীর

জাতীয় যুদ্ধ স্মৃতিস্তম্ভের উদ্বোধন করতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তুমুল আক্রমণ করলেন কংগ্রেসকে। শুধু তাই নয়, গান্ধী পরিবারকেও আক্রমণ করেন তিনি।

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লি:

জাতীয় যুদ্ধ স্মৃতিস্তম্ভের উদ্বোধন করতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তুমুল আক্রমণ করলেন কংগ্রেসকে। শুধু তাই নয়, গান্ধী পরিবারকেও আক্রমণ করেন তিনি। বলেন, "দেশ আগে না পরিবার আগে?", বক্তৃতা পেশ করতে এসে বলেন তিনি। উপস্থিত সেনা জওয়ানরা মোদীর এই প্রশ্নের জবাবে 'ভারতমাতা কি জয়' বলে স্লোগান দেন। লোকসভা নির্বাচনের একদম সামনে দাঁড়িয়ে এই অনুষ্ঠানটি আচমকাই রাজনৈতিক মোড় নিয়ে ফেলে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগে বক্তৃতা দিতে এসে প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামন বলেন, "আজ আমাদের যা চাই, তা হল আপনাদের সবার কাছ থেকে ভরসা। এবং চাই প্রধানমন্ত্রীর ওপর ভরসা। অবসরপ্রাপ্ত কর্মচারীদের সুযোগ-সুবিধা দেখা সবসময়ই আমাদের লক্ষ্য"।

সুইসাইড নোটে মুখ্যমন্ত্রীকে দায়ী করলেন প্রাক্তন আইপিএস অফিসার

বক্তৃতা দিতে উঠে নরেন্দ্র মোদী বলেন, "এর আগে সেনাবাহিনীকে কীভাবে ব্যবহার করা হত? আমার থেকেও এই বিষয়টি আপনারা ভালো জানেন। বোফর্স থেকে হেলিকপ্টার পর্যন্ত সমস্ত তদন্তই একটি পরিবারে গিয়েই শেষ হয়। এর থেকেই তো অনেককিছু বোঝা যায়"। কংগ্রেসকে চূড়ান্ত আক্রমণ করে তিনি বলেন, "এখন এরাই আবার রাফাল চুক্তি যে ব্যর্থ, তা নিশ্চিত করতে উঠেপড়ে লেগেছে। কিন্তু, ঘটনা হল, খুব তাড়াতাড়িই ভারত তার প্রথম রাফালটি পাবে এবং ওদের ষড়যন্ত্রটি ব্যর্থ হবে"। 

Advertisement

তিনি বলেন, বুলেটপ্রুফ জ্যাকেট ছাড়াই আমাদের সেনারা শত্রুপক্ষের সঙ্গে লড়াই করেছিল। বহুবার এই জ্যাকেট চেয়েও পায়নি তারা। আর, গত পাঁচ বছরে আমরা আমাদের সেনাদের জন্য ২ লক্ষ ৩০ হাজারের বেশি জ্যাকেট কিনেছি।

যদিও, সেনাদের জন্য স্মৃতিস্তম্ভের উদ্বোধন করতে এসে রাজনৈতিক কথা বলার জন্য সমালোচিতও হন মোদী।

ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা টুইট করে বলেন, "আজকে প্রধানমন্ত্রীর বক্তৃতা শুনে মনে হচ্ছে, এটা সেনাদের উদ্দেশে কিছু নয়। বরং, অনেক বেশি করে বিজেপির হয়ে নির্বাচনী প্রচার করে যাওয়া"।

Advertisement
Advertisement