Read in English
This Article is From Nov 12, 2018

দিন ঠিক হবে জানুয়ারি মাসে, অযোধ্যা মামলার দ্রুত শুনানির আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

 নিজেদের পুরনো অবস্থানেই  অনড় থাকল  সুপ্রিম কোর্ট। জানিয়ে দিল জানুয়ারি মাসের প্রথম সপ্তাহেই অযোধ্যা মামলার শুনানির দিন  ঠিক হবে।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • নিজেদের পুরনো অবস্থানেই অনড় থাকল সুপ্রিম কোর্ট
  • জানিয়ে দিল জানুয়ারি মাসে অযোধ্যা মামলার শুনানির দিন ঠিক হবে
  • অখিল ভারতীয় হিন্দু মহাসভা শুনানি এগিয়ে নিয়ে আসার দাবি জানায়
নিউ দিল্লি :

নিজেদের পুরনো অবস্থানেই  অনড় থাকল  সুপ্রিম কোর্ট। জানিয়ে দিল জানুয়ারি মাসের প্রথম সপ্তাহেই অযোধ্যা মামলার শুনানির দিন  ঠিক হবে। অখিল  ভারতীয় হিন্দু মহাসভা সুপ্রিম কোর্টে শুনানি এগিয়ে  নিয়ে  আসার দাবি জানায় কিন্তু সোমবার তা  খারিজ  করে  দেয় আদালত। প্রধান বিচারপতি  রঞ্জন গগৈ  জানিয়েদেন ইতিমধ্যেই রায়দান হয়ে  গিয়েছে। মামলার  শুনানির দিন ঠিক  হবে  জানুয়ারি মাসে। শুনানি  এগিয়ে  আনার আবেদন খারিজ  করা  হচ্ছে। এর আগে  সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানান এই  মামালার  শুনানির উপযুক্ত বেঞ্চ গঠন করা হবে।   তারপরই হবে  শুনানি।

পাঞ্জাবে ধর্মগ্রন্থকে অপবিত্র করার ঘটনার তদন্তে ডাক পড়ল অক্ষয়ের

 2010 সালে এলাহাবাদ হাইকোর্ট বিতর্কিত 2.77 একর জমি সমান ভাগে ভাগ করার নির্দেশ নিয়েছিল। ভগবান রামলালা, নির্মোহী আখড়া এবং সুন্নি ওয়াকফ বোর্ডের মধ্যে জমি  সমান ভাগে ভাগ করে দেওয়ায় কথাই বলেছিল  আদালত। এর বিরোধিতা করে বিভিন্ন পক্ষ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। গত শুনানিতে উত্তর প্রদেশের  বিজেপি সরকার বলেছিল একশো বছর  ধরে  চলা  বিতর্কের অবসান আগে  হওয়া উচিত। কিন্তু সেই  দাবি খারিজ  করে সুপ্রিম কোর্ট জানায় আদালত নিজের মতো করে  প্রাধ্যান্য ঠিক করে। এবার নতুন  করে আবেদন  করা  হয়েছিল। কিন্তু তাতেও নিজেদের সিদ্ধান্তেই অনড় থাকল সুপ্রিম কোর্ট।

Advertisement
Advertisement