हिंदी में पढ़ें
This Article is From Nov 13, 2019

মসজিদ নয় দাতব্য হাসপাতাল হোক অযোধ্যার ৫ একরে: পরামর্শ জাভেদ আখতারের

জাভেদ আখতার পাঁচ একর জমিতে মসজিদ তৈরির বদলে দাতব্য হাসপাতাল গড়ার পরামর্শ দিয়েছেন। জাভেদ আখাতারের এই পরামর্শ ঘিরে নানা মানুষ নানা রকমের মতামত জানাচ্ছেন

Advertisement
অল ইন্ডিয়া Edited by

শীর্ষ আদালত জানিয়েছে যে, বিতর্কিত ২.৭৭ একর জমি কেন্দ্র সরকারের অধীনে থাকবে।

নয়াদিল্লি:

সুপ্রিম কোর্ট শনিবার অযোধ্যা মন্দির-মসজিদের বিতর্কিত মামলায় ঐতিহাসিক রায় ঘোষণা করেছে। আদালত বিতর্কিত জমির বিষয়ে ‘রামলালা'র পক্ষেই রায় দিয়েছে। রাম মন্দিরের ওই বিতর্কিত স্থানে মন্দির নির্মাণের জন্য ট্রাস্ট গড়ার রায় দিয়েছে আদালত। পাশাপাশি মসজিদ গড়ার জন্য উপযুক্ত কোনও জায়গায় ৫ একর জমি বরাদ্দের নির্দেশও দিয়েছে। শীর্ষ আদালত জানিয়েছে যে, বিতর্কিত ২.৭৭ একর জমি কেন্দ্র সরকারের অধীনে থাকবে। এই ঘটনার পরেই অযোধ্যার রায় নিয়ে বলিউড সহ বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট মানুষজন তাঁদের মতামত ব্যক্ত করেন। বিশিষ্ট লেখক জাভেদ আখতারও (Javed Akhtar) এই বিষয়ে টুইট করেছেন। জাভেদ আখতারের অযোধ্যা মামলার পরামর্শ সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরালও হয়েছে।   

"না বলাটা আরো শক্তিশালী বলা": অযোধ্যা রায়ের দিন “না বলা” কবিতা লিখলেন মমতা

Advertisement

জাভেদ আখতার অযোধ্যা মন্দির-মসজিদ বিতর্কিত মামলায় সুপ্রিম কোর্টের রায়ের বিষয়ে নিজের মতামত প্রকাশ করে লিখেছেন, “খুব ভালো হবে যদি বরাদ্দ করা ৫ একর জমিতে একটি বিশাল দাতব্য হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়, সমস্ত সম্প্রদায়ের মানুষ এই বিষয়ে সহায়তা করুন এবং সঙ্গে থাকুন।” জাভেদ আখতার পাঁচ একর জমিতে মসজিদ তৈরির বদলে দাতব্য হাসপাতাল গড়ার পরামর্শ দিয়েছেন। জাভেদ আখাতারের এই পরামর্শ ঘিরে নানা মানুষ নানা রকমের মতামত জানাচ্ছেন, সমর্থনের এগিয়ে আসছেন বহুজন।

"বুলবুল"-এর জেরে ক্ষতিগ্রস্ত বাংলার পরিস্থিতি খতিয়ে দেখবেন বাবুল সুপ্রিয়

Advertisement

জাভেদ আখতার) সোশ্যাল মিডিয়ায় প্রায়ই নানা বিষয়ে, নানা বিতর্কে নিজের মতামত প্রকাশ করে থাকেন। এবং সমসাময়িক বিষয়ে নিজের খোলামেলা মতামতের জন্য বারেবারেই আক্রমণেরও মুখে পড়েছেন তিনি। কিন্তু সেসব আক্রমণ বা সমালোচনা জাভেদ আখতারকে দমিয়ে রাখতে পারেনি। এইবারও জাভেদ আখতারের টুইট আর পরামর্শ ভাইরাল হয়েছে।

Advertisement