This Article is From Jun 15, 2018

কলকাতা বিশ্ববিদ্যালয় কলা বিভাগের সাংবাদিকতা দ্বিতীয় পত্রের পরীক্ষা বাতিল করলো

প্রশ্ন প্রত্রের মধ্যে বেশিরভাগ প্রশ্নই তৃতীয় পত্রের প্রশ্নের সাথে মিশে গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ থেকে জানা গেছে, দুই ধরণের প্রশ্ন একই পত্রের মধ্যে চলে আসার ঘটনা দেখতেই আজ পরীক্ষা বাতিল করে দেওয়া হয়

Advertisement
Education

পরীক্ষা বাতিল করা হয়েছে এবং খুব তাড়াতাড়ি পরীক্ষার নতুন দিন জানানো হবে

কলকাতা : কলকাতা বিশ্ববিদ্যালয় আজ কলা বিভাগের সাংবাদিকতা দ্বিতীয় পত্রের পরীক্ষা বাতিল করে দিলো। কারণ এই প্রশ্ন প্রত্রের মধ্যে বেশিরভাগ প্রশ্নই তৃতীয় পত্রের প্রশ্নের সাথে মিশে গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ থেকে জানা গেছে, দুই ধরণের প্রশ্ন একই পত্রের মধ্যে চলে আসার ঘটনা দেখতেই আজ পরীক্ষা বাতিল করে দেওয়া হয় এবং তারা জানিয়েছে পুনরায় পরীক্ষার তারিখ খুব তাড়াতাড়ি জানানো হবে।  বিশ্ববিদ্যালয় গোটা বিষয়টি কিভাবে ঘটলো জানতে তাড়াতাড়ি একটি রিপোর্ট চেয়েছে। 

উত্তর কলকাতার ছাত্রী অন্বেষা বণিক জানিয়েছে, "আমরা দ্বিতীয় বর্ষের দ্বিতীয় পত্রের পরীক্ষা দেওয়া শুরু করতেই দেখতে পাই যে সেখানে গোটা প্রশ্নই তৃতীয় পত্রের সিলেবাস থেকে চলে এসেছে। আর পরীক্ষা পত্রের উপরে অন্য দিকে লেখা আছে "সাংবাদিকতা দ্বিতীয় ভাগ"।

সেই ছাত্রী আরো জানিয়েছে, এই প্রশ্ন পত্র হাতে আসার পরই পরীক্ষা হলের মধ্যে তোলপাড় শুরু হয়ে যায়।  এবং প্রিন্সিপাল আর কলেজের বরিষ্ঠ অধ্যাপকরা তখন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে। কিছুক্ষণের মধ্যেই তারা জানায় যে, আজকের পরীক্ষা বাতিল করা হয়েছে এবং আমাদের খুব তাড়াতাড়ি পরীক্ষার নতুন দিন জানানো হবে।  

Advertisement
কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত আরো অনেক কলেজেই আজ এই ঘটনা ঘটেছে।

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement
Advertisement